‘করোনা বিধি মেনে বিয়ে করতে পারলে, স্কুলগুলোও খোলা হোক’

|

ছবি: সংগৃহীত

করোনা মহামারিতে বিপর্যস্ত সমগ্র বিশ্ব। নতুন করে শনাক্ত ও মৃত্যু বেড়েই চলেছে। মহামারির কারণে বন্ধ শিক্ষা প্রতিষ্ঠান। আর শিক্ষা প্রতিষ্ঠান খোলার দাবিতে এবার নিজের বিয়েতে বার্তা দিয়ে ভাইরাল হয়েছেন ভারতের এক শিক্ষক।

ভারতীয় গণমাধ্যম জিনিউজের প্রতিবেদনে বলা হয়, রাজ্যের স্কুলগুলি অবিলম্বে খুলে দেয়ার দাবিতে গলায় প্ল্যাকার্ড ঝুলিয়ে বিয়ে করতে বসেছেন আলিপুরদুয়ারের এক শিক্ষক। প্ল্যাকার্ডে লেখা ছিল, ‘করোনা বিধি মেনে আমরা বিয়ে করতে পারলে, অনুরোধ স্কুলগুলোও খোলা হোক’। অসীম দাস নামে ওই শিক্ষকের এই অভিনব পদ্ধতিতে আর্জি নজর কেড়েছে সবারই।

প্রতিবেদনে জানা যায়, আলিপুরদুয়ারের বাসিন্দা অসীম দাস পেশায় শিক্ষক। ওই জেলারই কুমারপাড়া মথুরাবাগান প্রাথমিক স্কুলে শিক্ষকতা করেন তিনি। সোমবার (২৪ জানুয়ারি) বিয়ে ছিল তার। মুখে মাস্ক পরে বিয়ের পিঁড়িতে তিনি বসেছিলেন গলায় একটি প্ল্যাকার্ড ঝুলিয়ে। সেই প্ল্যাকার্ডে স্কুলগুলি খুলে দেয়ার অনুরোধ করা হয়। তার সাফ প্রশ্ন, করোনা পরিস্থিতিতে স্বাস্থ্যবিধি মেনে যখন সব কাজ-ই চলছে, যখন সবকিছুই সচল রয়েছে, তাহলে স্কুল কেন অচল থাকবে? স্কুলগুলি কেন বন্ধ থাকবে?

আরও পড়ুন: ওয়েব সিরিজের নামে পর্ণ ভিডিও, আটক ১

ওই শিক্ষক বলেন, শিক্ষা প্রতিষ্ঠান বন্ধের কারণে ছাত্রছাত্রীদের ভবিষ্যৎ নষ্ট হচ্ছে। আর তাই নিজের বক্তব্যকে জনসমক্ষে তুলে ধরতে বিয়ের পিঁড়িতেই গলায় প্ল্যাকার্ড ঝুলিয়ে বসেছেন তিনি।

অসীম দাস নামের ওই শিক্ষক আরও বলেন, নিজে স্কুলে শিক্ষকতা করি। সেখানকার ছাত্র-ছাত্রীদের স্কুল ছাড়া পড়াশোনার আর কোনো উপায় নেই। এতদিন ধরে স্কুল বন্ধ। ফলে তাদের পড়াশুনাও ঠিকমতো হচ্ছে না। আমরা বেতন পাচ্ছি প্রতি মাসে। কিন্তু শিক্ষা? সেটাই বন্ধ হয়ে আছে। তাই অনুরোধ স্বাস্থ্যবিধি মেনে স্কুলগুলি খোলা হোক।

/এনএএস


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply