জর্ডানে সেনাবাহিনীর গুলিতে ২৭ মাদক চোরাকারবারি নিহত

|

ছবি: সংগৃহীত

জর্ডানের সেনাবাহিনীর গুলিতে ২৭ চোরাকারবারির মৃত্যু হয়েছে বলে খবর পাওয়া গেছে। জর্ডানের সেনাবাহিনী সূত্রে জানা গেছে, সিরিয়া থেকে বিপুল পরিমাণ মাদক নিয়ে জর্ডানে ঢোকার চেষ্টা করছিল ওই মাদক কারবারিরা। চলতি জানুয়ারিতে চোরাকারবারিদের গুলিতে জর্ডানের এক সেনা কর্মকর্তার মৃত্যুর পর থেকে সীমান্তে আরও কড়া নজরদারী চালু করা হয়েছে। খবর আলজাজিরার।

বৃহস্পতিবার (২৭ জানুয়ারি) জর্ডান আর্মড ফোর্সের ওয়েবসাইটে প্রকাশিত এক বিবৃতিতে বলা হয়েছে, সীমান্তে সিরিয়া থেকে আসা বেশ কয়েকটি মাদক পাচারের চেষ্টা তারা ঠেকিয়ে দিয়েছেন। এসব অভিযানে বিপুল পরিমাণ মাদকদ্রব্য জব্দ করা হয়েছে। সম্প্রতি যুদ্ধবিধ্বস্ত সিরিয়ায় গড়ে মাদকের রমরমা বাজার। সাম্প্রতিক বছরগুলোতে ক্যাপটাগন এবং এমফেটামিন তৈরি ও বিক্রির হটস্পট হিসেবে পরিচিতি পেয়েছে দেশটি।

আলজাজিরার প্রতিবেদনে আরও বলা হয়েছে, মধ্যপ্রাচ্য ও উপসাগরীয় দেশগুলোতে মাদক পাচারের জন্য সিরিয়া এবং লেবাননকে ট্রানজিট হিসেবে ব্যবহার করছে চোরাচালানকারীরা।

এদিকে, জর্ডানের সরকারি কর্মকর্তাদের অভিযোগ, লেবাননে্র হিজবুল্লাহসহ আর কয়েকটি সশস্ত্র গোষ্ঠী দক্ষিণ সিরিয়ায় মাদক পাচারের মূল ক্রীড়ানক হিসেবে কাজ করছে। যদিও মাদক চোরাচালানের অভিযোগ অস্বীকার করেছে হিজবুল্লাহ।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply