ইতালি যাবার পথে ভূমধ্যসাগরে মাদারীপুরের এক তরুণের মৃত্যু

|

নিহত জয় তালুকদার

স্টাফ রিপোর্টার:

অবৈধভাবে সাগর পাড়ি গিয়ে ইতালি যাওয়ার পথে ভূমধ্যসাগরে মৃত্যু হয়েছে মাদারীপুরের এক তরুণের। ঝোড়ো বাতাসে ভূমধ্যসাগরে তিউনিউসিয়ার সমূদ্রসীমায় থাকা অবস্থায় প্রচন্ড ঠান্ডায় মারা যান জয় তালুকদার নামের ওই তরুণ। এ সময় গুরুতর অসুস্থ হয়ে পড়েন একই এলাকার আরও ৬ জন। তাদের হাসপাতালে ভর্তি করা হয়েছে।


জানা গেছে, গত ২২ জানুয়ারি অবৈধভাবে সমুদ্রপথে লিবিয়া হয়ে ইঞ্জিনচালিত নৌকায় করে ইতালির উদ্দেশে রওনা হন মাদারীপুর সদর উপজেলার পেয়ারপুর গ্রামের জয়সহ একই গ্রামের বেশ কয়েকজন।

তিউনিসিয়ার ভূমধ্যসাগরে গেলে প্রবল ঝড়ো বাতাসের পর টানা ৬ ঘণ্টা বৃষ্টিপাতের কবলে পড়ে তারা। এ সময় নৌকার চালক দিক হারিয়ে ফেলেন। পরে ইতালির পুলিশকে খবর দিলে তারা এসে সবাইকে উদ্ধার করে। এ সময় অসুস্থ বেশ কয়েকজনকে হাসপাতালে নিয়ে যায় পুলিশ।

এর আগেই প্রচণ্ড ঠান্ডায় মারা যান জয়। একই এলাকার মিন্টু, প্রদীপ, টুটুল, তন্ময়, রিয়াজ ও সবুজ এখনও হাসপাতালে চিকিৎসাধীন বলে জানিয়েছেন তাদের স্বজনরা। গত বৃহস্পতিবার (২৭ জানুয়ারি) জয়ের মৃত্যুর বিষয়টি নিশ্চিত হয় তার পরিবার।

এলাকাবাসী সূত্রে জানা গেছে, মাদারীপুর সদর উপজেলার বড়াইলবাড়ী গ্রামের সোনমিয়া খানের ছেলে জামাল খান এলাকার যুবকদের ইতালি নেয়ার প্রলোভন দেখিয়ে প্রত্যেক পরিবারের কাছ থেকে নেয় ৭ লাখ টাকা করে।

এ ঘটনায় অভিযুক্ত দালাল জামাল খানের বাড়িতে গিয়েও তার সন্ধান পাওয়া যায়নি। দীর্ঘদিন ধরে জামাল মানবপাচারের সাথে জড়িত বলেও এলাকায় বেশ গুঞ্জন রয়েছে।


নিহত জয়ের বাবা পলাশ তালুকদার বলেন, ধার- দেনা করে সাত লাখ টাকা দিয়েছি জামালকে। আমার ছেলে মারা গেলো অথচ জামাল একটু খোঁজও নিলো না।


মাদারীপুর সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কামরুল ইসলাম মিঞা জানান, পরিবারের কাছ থেকে অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply