‘কাজ পেতে সুজনের পক্ষ থেকে কেউ কোনদিন নির্বাচন কমিশনে যোগাযোগ করেনি’

|

কাজ পাওয়ার বিষয়ে সুশাসনের জন্য নাগরিক, সুজনের পক্ষ থেকে কেউ কোনোদিন নির্বাচন কমিশনে যোগাযোগ করেনি। এমনটাই দাবি করেছেন সুজন সম্পাদক বদিউল আলম মজুমদার।

সম্প্রতি সুশাসনের জন্য নাগরিক (সুজন) সম্পাদকের বিরুদ্ধে প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদার আনা এক কোটি টাকা দুর্নীতির অভিযোগের প্রতিবাদে এই অনলাইন সংবাদ সম্মেলন করে সংগঠনটি। তার বিরুদ্ধে আনা অভিযোগের বিষয়ে আইনি ব্যবস্থা নেয়ার কথা বিবেচনার সিদ্ধান্তও জানান সুজন সম্পাদক। তবে আদালতে গেলে প্রতিকার পাওয়ার বিষয়ে সন্দিহান তিনি।

সুজনের সম্পাদক দাবি করেন, কাজের জন্য সুজনের পক্ষ থেকে কেউ কোনোদিন নির্বাচন কমিশনে যোগাযোগ করেনি। একই সাথে তার বিরুদ্ধে এক কোটি টাকা দুর্নীতির অভিযোগও অস্বীকার করেন তিনি।

সুজন সম্পাদক দাবি করেন, নির্বাচন ব্যবস্থার স্বচ্ছতা ও গ্রহণযোগ্যতা নিশ্চিতে কাজ করে সুজন। আর সেই অপরাধেই তার বিরুদ্ধে এমন ভিত্তিহীন অভিযোগ।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে বদিউল আলম মজুমদার বলেন, আইনি ব্যবস্থার নেয়া হবে কিনা সে বিষয়ে আলোচনা করে সিদ্ধান্ত নেয়া হবে।

সংবাদ সম্মেলনে সিইসি’র মন্তব্যের তীব্র সমালোচনা করেন স্থানীয় সরকার বিশেষজ্ঞ তোফায়েল আহমেদ, আইনজ্ঞ শাহদিন মালিকসহ অন্যান্য বক্তারাও।

প্রসঙ্গত, বৃহস্পতিবার (২৭ জানুয়ারি) নির্বাচন কমিশন বিটে কর্মরত সাংবাদিকদের সংগঠনের আয়োজনে ‘আরএফইডি টক উইথ কে এম নূরুল হুদা’ অনুষ্ঠানে এ অভিযোগ করে প্রধান নির্বাচন কমিশনার বলেন, নিয়ম না মেনে বদিউল আলম মজুমদারকে নিয়োগ দেয়া হয়েছিলো। অথচ তার বিরুদ্ধে ১ কোটি টাকার বেশি অনিয়মের অভিযোগ ছিল। এছাড়া বদিউল আলম বিভিন্ন সময় নানা ধরনের তদবির নিয়ে ইসিতে যান বলেও অভিযোগ করেন প্রধান নির্বাচন কমিশনার। সুজন সম্পাদকের বিরুদ্ধে এক কোটি টাকা দুর্নীতির অভিযোগ আনেন সিইসি কে এম নুরুল হুদা।

আরও পড়ুন- ৯০ দিনের নির্বাচন ৬৯০ দিনে করেছে শামসুল হুদা কমিশন: সিইসি

এনবি/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply