নেইমারের ১০ নম্বর জার্সি গায়ে আজ দেখা যাবে মেসিকে

|

ছবি: সংগৃহীত।

বাংলাদেশ সময় সোমবার (৩১ জানুয়ারি) দিবাগত রাত দুইটায় ফ্রেঞ্চ কাপে মাঠে নামছে লিওনেল মেসির দল প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি)। নিসের বিপক্ষে শেষ ষোলোর এই ম্যাচে ১০ নম্বর জার্সি পরে খেলতে নামবেন মেসি। খবর আর্জেন্টানইন পত্রিকা ওলের।

দীর্ঘদিনের ক্লাব বার্সেলোনা ছেড়ে পিএসজিতে যোগ দেয়ার পর এখনও পর্যন্ত ৩০ নম্বর জার্সি পরে খেলছেন মেসি। পিএসজির ১০ নম্বর জার্সি পরেন ব্রাজিলিয়ান তারকা নেইমার। কিন্তু নেইমারের অনুপস্থিতিতে মেসি নাকি ১০ নম্বর জার্সি পরে মাঠে নামবেন। ফলে বহুদিন পর দেখা যাবে ‘এল এম টেন’-কে।

পিএসজির আগে বার্সেলোনাতেও সতীর্থ ছিলেন মেসি ও নেইমার। তখন মেসি ১০ নম্বর ও নেইমার ১১ নম্বর জার্সি পরতেন। যদিও তখন ব্রাজিল জাতীয় দলের হয়ে ১০ নম্বর জার্সি পরতেন নেইমার। তাই বার্সেলোনা ছেড়ে পিএসজি এসে ১০ নম্বর জার্সি-ই বেছে নিয়েছিলেন ব্রাজিল সেনসেশান। মেসি পিএসজিতে আসার পরও সেটি হারাতে হয়নি তাকে।

আজ মেসিকে জার্সি বদল করতে বাধ্য করছে ফ্রেঞ্চ কাপের কঠোর নিয়ম। এই প্রতিযোগিতার নিয়মে বলা আছে, শেষ ৩২, শেষ ১৬ ও কোয়ার্টার ফাইনালের লড়াইয়ে দলের খেলোয়াড়দের জার্সি নম্বর ক্রমানুসারে হতে হবে। তাই মূল একাদশে থাকা খেলোয়াড়দের ১ থেকে ১১ নম্বর জার্সি পরে নামতে হয়। আর বেঞ্চে থাকা খেলোয়াড়রা পরবেন ১২ থেকে ২০ নম্বর জার্সি।

জেডআই/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply