স্লো উইকেটের কারণে সিলেটে হবে না আফগানিস্তান সিরিজের খেলা

|

আফগানিস্তান সিরিজের ভেন্যু থেকে বাদ পড়লো সিলেট।

স্লো উইকেটের কারণে চলতি মাসে বাংলাদেশ-আফগানিস্তান সিরিজের ভেন্যু থেকে বাদ দেয়া হয়েছে সিলেটকে। চট্টগ্রামের পাশাপাশি সিলেটের ম্যাচগুলো হবে ঢাকাতে। এছাড়া, বিপিএলের মতো এই সিরিজেও থাকছে না ডিআরএস প্রযুক্তি।

১৯ ফেব্রুয়ারি ঢাকায় আসছে আফগানিস্তান ক্রিকেট দল। এবারের সফরে টাইগারদের সাথে তিন ওয়ানডে আর দুই টি-টোয়েন্টি খেলতে আসছে অতিথিরা। মিরপুরের উইকেটকে এই সিরিজে বিশ্রাম দেয়ার পরিকল্পনা করা হয়েছিল। সে হিসেবে চট্টগ্রাম ও সিলেটকে রাখা হয়েছিল ভেন্যু হিসেবে। কিন্তু শেষ মুহূর্তে পরিকল্পনায় এসেছে রদবদল। কিছুদিন আগে শেষ হওয়া ওয়ানডে ফরম্যাটের বিসিএলে সিলেটের উইকেটের আচরণ দেখে হতাশ হয়েছিলেন ক্রিকেটার ও বিসিবি কর্মকর্তারা। আর এর ধারাবাহিকতায়, আফগানিস্তান সিরিজের ভেন্যু থেকে বাদ দেয়া হলো সিলেটকে। নতুন সূচিতে চট্টগ্রামে তিন ওয়ানডে খেলার পর ঢাকায় হবে দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ।

হটস্পট প্রযুক্তি না পাওয়ায় এবারের বিপিএলে নেই ডিসিশন রিভিউ সিস্টেম বা ডিআরএস। ঘরোয়া ক্রিকেটের এই আসরের পর এবার আফগানিস্তানের বিপক্ষে হোম সিরিজেও থাকবে না এই প্রযুক্তি। হয়তো লোকাল ডিআরএস বা এআরএস দিয়েই আফগান সিরিজও কাজ চালিয়ে নেবে ক্রিকেট বোর্ড। বিসিবির মিডিয়া কমিটির চেয়ারম্যান তানভির আহমেদ টিটু জানান, আফগানিস্তান সিরিজেও ডিআরএস না থাকার সম্ভাবনাই বেশি।

আরও পড়ুন: আইপিএল নিলামে বাংলাদেশের ৫ ক্রিকেটার


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply