মেসি বিহীন আর্জেন্টিনা হারাল কলম্বিয়াকে

|

ছবি: সংগৃহীত

বিশ্বকাপ বাছাই পর্বের ম্যাচে জয় পেয়েছে আর্জেন্টিনা। ১-০ গোলের জয় পেয়েছে কলম্বিয়ার বিপক্ষে। অন্য ম্যাচে সেলেসাওরা ৪-০ গোলে হারিয়েছে প্যারাগুয়েকে। আর ভেনেজুয়েলাকে ৪-১ গোলে হারিয়েছে সাবেক বিশ্ব চ্যাম্পিয়ন উরুগুয়ে।

ঘরের মাঠে অনুষ্ঠিত ম্যাচে আর্জেন্টিনা আতিথ্য দেয় কলম্বিয়াকে। এই ম্যাচে মেসি বিহীন দলটির আক্রমণের নেতৃত্ব দেন তিন ফরোয়ার্ড ডি মারিয়া, লাউতারো মার্টিনেজ ও লুকাস ওক্যাম্পোস। ম্যাচের শুরু থেকেই দাপুটে ছিল আলবিসেলেস্তারা। ২৯ মিনিটে প্রথম সাফল্য পায় স্কালোনির দল। আর্জেন্টিনাকে লিড এনে দেন ইন্টার মিলান স্ট্রাইকার লাউতারো মার্টিনেজ।

আরও পড়ুন: বিশ্বকাপ বাছাই পর্বের ম্যাচে বড় জয় ব্রাজিলের

ম্যাচের বাকি সময় আর কোনো গোলের দেখা পায়নি আর্জেন্টিনা। ৫৬ শতাংশ বল দখল আর কলম্বিয়ার ডেরায় ৫টি অনটার্গেট শট নিলেও দ্বিতীয় গোল পায়নি আর্জেন্টিনা। ১-০’র জয়-এ তুষ্ট থেকে মাঠ ছাড়ে স্কালোনির দল। ইতিমধ্যেই বিশ্বকাপের চুড়ান্ত পর্ব নিশ্চিত করেছে ল্যাটিন জায়ান্টরা।

আরেক জায়ান্ট ব্রাজিল আতিথ্য দেয় প্যারাগুয়েকে। ম্যাচের দ্বিতীয় মিনিটে গোল পেয়েছিল ব্রাজিল। কিন্তু রাফিনিয়ার সেই গোল ভিএআরের সহায়তায় বাতিল করেন রেফারি। তবে ২৮ মিনিটে আর ভুল করেনি লিডসে খেলা এই ফরোয়ার্ড। রাফিনিয়ার গোলে লিড নেয় সেলেসাওরা।

দ্বিতীয়ার্ধে গোল উৎসব করে ব্রাজিল, তিন গোল পায় তিতের দল। ৬২ মিনিটে দুর পাল্লার শটে অনবদ্য এক গোল করেন প্লে মেকার ফিলিপ কুটিনিয়ো। এরপর অ্যান্টনি আর রদ্রিগো স্কোর শিটে নাম তুললে ৪-০ র বড় জয়ে শীর্ষ স্থান আরও সুসংহত করে ল্যাটিন অঞ্চল থেকে সবার আগে বিশ্বকাপ নিশ্চিত করা ব্রাজিল।

অন্য ম্যাচে ভেনেজুয়েলার বিপক্ষে বড় জয় পেয়েছে উরুগুয়ে। রদ্রিগো বেন্টানকুর, আরেসকাতা, এডিনসন কাভানি ও লুইস সুয়ারেজ স্কোর শিটে নাম তুললে ৪-১ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে সাবেক বিশ্ব চ্যাম্পিয়নরা।

/এনএএস


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply