রাবি শিক্ষার্থী হিমেলের দাফন সম্পন্ন

|

সিনিয়র করেসপনডেন্ট, নাটোর:

নিজ ক্যাম্পাসে ট্রাক চাপায় নিহত রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) চারুকলা বিভাগের শিক্ষার্থী মাহবুব হাবিব হিমেলের জানাজা শেষে দাফন সম্পন্ন হয়েছে। বুধবার (২ ফেব্রুয়ারি) দুপুর আড়াইটার দিকে জোহর নামাজ শেষে শহরের বাস র্টামিনাল জামে মসজিদ প্রাঙ্গণে জানাযা শেষে তাকে কেন্দ্রীয় গাড়িখানা কবরস্থানে দাফন করা হয়েছে।

এর আগে রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে তার মরদেহ দুপুর ১২টা ১০ মিনিটে নাটোর শহরের কাপুড়িয়াপট্টি নানাবাড়ি এলাকায় পৌঁছে। মরদেহের সাথে ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য গোলাম সাব্বির সাত্তারসহ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীরা। প্রথমে মরদেহ নেয়া হয় স্থানীয় একটি স্কুল প্রাঙ্গনে।

এসময় এলাকাবাসী, স্বজন ও সহপাঠীদের কান্নায় ভারী হয়ে উঠে পরিবেশ। এক অপরকে জড়িয়ে ধরে কান্নায় ভেঙ্গে পড়েন তারা। নাটোরের পুলিশ সুপার লিটন কুমার সাহা, পৌর মেয়র উমা চৌধুরী, অতিরিক্ত জেলা প্রশাসক নাদিম সারওয়ারসহ স্থানীয় জনপ্রতিনিধি ও প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আরও পড়ুন: রাবিতে ট্রাক চাপায় শিক্ষার্থীর মৃত্যু, ৫টি ট্রাকে আগুন

২০১৭ সালে বাবা মারা যাওয়ার পর নাটোরেই স্কুল ও কলেজ শেষ করেন হিমেল। এরপর রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ভর্তি হন। তিনি রক্তদান সংগঠনসহ বিভিন্ন সামাজিক কাজে যুক্ত ছিলেন বলে জানান পৌর মেয়র উমা চৌধুরি জলি।

রাবি ভিসি গোলাম সাব্বির সাত্তার জানান, তাৎক্ষণিকভাবে হিমেলের মা মনিরা আক্তারের হাতে ৫ লাখ টাকার চেক তুলে দেয়া হয়েছে। একই সাথে তিনি সকল সহযোগিতার আশ্বাস দেন। শিক্ষার্থীদের দাবি পূরণসহ নিহতের পরিবারকে সব ধরনের সহযোগিতার কথা জানান ভিসি।

উপস্থিত শিক্ষার্থীরা হিমেলের মৃত্যুর জন্য দায়ীদের কঠোর শাস্তির দাবি করেন। নির্মাণাধীন বিজ্ঞান ভবনকে শহীদ হিমেল বিজ্ঞান ভবন নামে নামকরণের দাবিও জানান তারা। বিশ্ববিদ্যালয় প্রশাসন যদি দাবি পূরণ না করে তাহলে শিক্ষার্থীরা আবারও আন্দোলনে নামবেন বলে জানান।

উল্লেখ্য, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শহীদ হবিবুর রহমান হলের সামনে মঙ্গলবার (১ ফেব্রুয়ারি) রাত সাড়ে আটটার দিকে ট্রাকচাপায় মোটরসাইকেলে থাকা হিমেল নিহত হন। এরপরই ক্ষুব্ধ শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরে নির্মাণাধীন বেশ কয়েকটি ট্রাকে আগুন ধরিয়ে দেয়। বিক্ষোভের মুখে প্রত্যাহার করা হয় রাবির প্রক্টরকেও।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply