পাকিস্তানের সেনা ঘাঁটিতে হামলা, চার সেনাসহ নিহত ১৯

|

ছবি: সংগৃহীত

পাকিস্তানের বেলুচিস্তানে দু’টি সামরিক ঘাঁটিতে চালানো হামলায় নিহত হয়েছেন ৪ সেনা সদস্য। বুধবার গভীর রাতে পাল্টা অভিযানে কমপক্ষে ১৫ চরমপন্থী প্রাণ হারায়।

বৃহস্পতিবার ভিডিও বার্তায় এ তথ্য নিশ্চিত করেন দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী। তিনি জানান, নোশকি ক্যাম্পে গোলাগুলিতে শহিদ হন সেনারা, সাথে ৯ বিচ্ছিন্নতাবাদীও নিহত হয়েছে। একইসময় পাঞ্জগড় সেনাঘাঁটিতে নাশকতা চালানো হলেও নস্যাৎ করে দেয় সেনাবাহিনী। সেখানে প্রাণ গেছে ৬ চরমপন্থীর। এরইমধ্যে হামলার দায় স্বীকার করেছে বিচ্ছিন্নতাবাদী সংগঠন বালুচ লিবারেশন আর্মি- BLA। স্বাধীন রাষ্ট্রের দাবিতে গেলো কয়েক দশক ধরে লড়ছে নৃতাত্ত্বিক বালুচরা। অভিযোগ, সেখানকার প্রাকৃতিক গ্যাস এবং খনিজ সম্পদ অবৈধভাবে ভোগদখল করছে কেন্দ্রীয় সরকার। শীতকালীন অলিম্পিকে যোগদানের উদ্দেশে ইমরান খান দেশত্যাগের সময় চালানো হলো হামলাটি।

পাকিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রী শেখ রশিদ আহমেদ বলেন, রাত দেড়টা নাগাদ চরমপন্থীরা নোশকি আর পাঞ্জগড়ে হামলা চালায়। কিন্তু পাল্টা অভিযানের মাধ্যমে তাদের নাশকতার পরিকল্পনা নস্যাৎ করে দিয়েছে সেনাবাহিনী। নোশকি ক্যাম্পে ৯ আর পাঞ্জগড়ে ৬ হামলাকারীর প্রাণ গেছে। অভিযান চলাকালে শহিদ হয়েছেন পাকিস্তানের ৪ সেনা সদস্যও। তাদের প্রতি রইলো গভীর শ্রদ্ধা। সন্ত্রাসবাদের বিরুদ্ধে এটা সেনাবাহিনীর বড় সাফল্য।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply