প্রতিশ্রুতি অনুযায়ী দুধ দিয়ে নির্বাচিত চেয়ারম্যানের মাথা ধোয়ালেন গ্রামবাসী

|

স্টাফ রিপোর্টার, মানিকগঞ্জ:

মানিকগঞ্জের শিবালয়ে ইউপি নির্বাচনে জয়লাভ করায় এক চেয়ারম্যান ও দুই মেম্বারকে দুধ দিয়ে মাথা ধোয়ালেন গ্রামবাসী। এরা হলেন, উপজেলার তেওতা ইউনিয়নের নবনির্বাচিত চেয়ারম্যান মো. মোশারফ হোসেন, ৪ নং ওয়ার্ড সদস্য মোহাম্মদ আলী ও ৫ নং ওয়ার্ড সদস্য দেলোয়ার হোসেন।

শুক্রবার (৪ ফেব্রুয়ারি) দুপুরে তেওতা বাছেট যমুনা নদীর পাড়ে জনপ্রতিনিধির মাথায় এই দুধ ঢেলে দেয়ার আয়োজন করা হয়। এ সময় উৎসুক মানুষ সেখানে ভিড় জমান।

স্থানীয় সূত্র জানায়, গত ৩১ জানুয়ারি অনুষ্ঠিত ৬ষ্ঠ ধাপের নির্বাচনে হাড্ডাহাড্ডি লড়াইয়ে মোটরসাইকেল প্রতীক নিয়ে চেয়ারম্যান নির্বাচিত হন মোশাররফ হোসেন। তবে বেসরকারিভাবে চূড়ান্ত ফলাফল ঘোষণার আগে দেখা দেয় নানা নাটকীয়তা। পরে মধ্যরাতে ঘোষিত বেসরকারি ফলাফলে ১৮৮ ভোটে বিজয়ী দেখানো হয় তাকে। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন নৌকার প্রার্থী।

সেই পরিস্থিতিতে কয়েকজন গ্রামবাসী ইচ্ছা পোষণ করেছিলেন চেয়ারম্যান নির্বাচিত হলে তাকে দুধ দিয়ে গোসল করানো হবে। এ কারণে শুক্রবার দুপুরে গ্রামবাসী চেয়ারম্যান ও দুই মেম্বারের মাথায় দুধ ঢেলে মাথা ধোয়ান। পরে তারা যমুনা নদীতে গোসল করেছেন।

স্থানীয় বাসিন্দা হুসাইন মোল্লা জানান, আমাদের অঞ্চলে কেউ ভালো কিছু করলে তাকে দুধ দিয়ে গোসল করানোর রেওয়াজ রয়েছে। দুধ পবিত্রতা এবং স্বচ্ছতার প্রতীক। তাই সৎ ও উচ্চ শিক্ষিত ছেলে মোশাররফ চেয়ারম্যান নির্বাচিত হওয়ায় গ্রামবাসী এই আয়োজন করেছেন।

আরও পড়ুন: সাতক্ষীরায় করোনা উপসর্গে ৪ জনের মৃত্যু

এ বিষয়ে নব নির্বাচত চেয়ারম্যান মোশাররফ হোসেন বলেন, কর্মী-সর্মথক ও এলাকার মুরুব্বিদের বিশেষ অনুরোধ রাখতে হয়েছে। সাধারণ লোকজন আমাকে যে ভালবাসা দিয়েছে, আমি সাধ্যমতো তাদের পাশে থাকবো। জনগণকে দেওয়া ওয়াদা রক্ষা করবো ইনশাআল্লাহ।

জেডআই/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply