করোনা সংক্রমণ কমে যাওয়ায় দিল্লিতে খুলে দেয়া হচ্ছে স্কুল

|

ছবি: সংগৃহীত

দিল্লিতে করোনা সংক্রমণ কমে যাওয়ায় শিক্ষা প্রতিষ্ঠানে শিথিল করা হচ্ছে বিধিনিষেধ। আগামী সোমবার থেকে খুলে দেয়া হচ্ছে দিল্লির স্কুলগুলো। খবর এনডিটিভির।


শুক্রবার (৪ ফেব্রুয়ারি) এক অনলাইন ব্রিফিংয়ে স্কুল খুলে দেয়ার সিদ্ধান্তের কথা জানান দিল্লির উপ-মুখ্যমন্ত্রী মনীশ সিসোড়িয়া। তিনি জানান, দিল্লির দুর্যোগ ব্যবস্থাপনা কর্তৃপক্ষ (ডিডিএমএ) আগামী ৭ ফেব্রুয়ারি থেকে ৯ম থেকে দ্বাদশ শ্রেণি পর্যন্ত ক্লাসের জন্য স্কুলগুলির পাশাপাশি উচ্চ শিক্ষা প্রতিষ্ঠান ও কোচিং সেন্টারগুলিতে আবারও অ্যাকাডেমিক কার্যক্রম শুরু করার সিদ্ধান্ত নিয়েছে।

অনলাইন ব্রিফিংকালে উপ-মুখ্যমন্ত্রী মনীশ সিসোড়িয়া আরও জানান, আগামী ১৪ ফেব্রুয়ারি থেকে নার্সারি থেকে ৮ম শ্রেণী পর্যন্ত ক্লাস পুনরায় শুরু করার সিদ্ধান্ত নেয়া হয়েছে। তবে, যেসব শিক্ষক এখনও টিকা নেননি তাদের ক্লাস নেয়ার অনুমতি দেয়া হবে না

দিল্লির দুর্যোগ ব্যবস্থাপনা কর্মকর্তারা জানিয়েছেন, কিছু বিধিনিষেধ জারি রেখে জিমনেশিয়ামগুলো আবারও খোলার অনুমতি দেয়া হয়েছে। তারা বলেছেন, চার চাকার গাড়িতে চালক একা থাকলে মাস্ক না পরলেও সমস্যা নেই। তবে আমরা পরামর্শ দেবো মাস্ক ছাড়া বাইরে পারতপক্ষে না বেরোতে।

তারা আরও জানান, করোনা শনাক্তের হার কমে যাওয়ায় বিশেষজ্ঞদের পরামর্শেই এসব সিদ্ধান্ত নেয়া হয়েছে।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply