ম্যাচ জেতাতে না পারলে আউট হয়ে যাও, বাবর আজমকে ইনজামাম

|

ছবি: সংগৃহীত

প্রথম থেকে শেষ পর্যন্ত ব্যাট করেও করাচি কিংসকে জেতাতে না পারায় বাবর আজমের উপর ক্ষেপেছেন সাবেক পাকিস্তান অধিনায়ক ইনজামাম উল হক। করাচি কিংসের অধিনায়ক বাবরের উদ্দেশে তিনি বলেছেন, বিশ্বের সেরা ব্যাটার হয়েও যদি পুরোটা সময় ব্যাট করে দল জেতাতে না পারো, তবে আউট হয়ে যাও।

পিএসএলে করাচি কিংসের দুর্দশা কাটছেই না। পেশাওয়ার জালমির বিরুদ্ধে ১৭৪ রানের টার্গেটে ব্যাট করতে নেমে আসরের সবকটি ম্যাচ হেরে যাওয়া করাচি কিংসের ইনিংস থেমেছে ১৬৪ রানে। ইনিংসের প্রথম বলের মতো শেষ বলও খেলা বাবর আজম ৬৩ বলে ৯০ রান করে ছিলেন অপরাজিত। কিন্তু আর কেউই যোগ্য সঙ্গ দিতে না পারায় এমন পারফরমেন্সের পরও সমালোচনা শুনতে হচ্ছে তাকে। আর এ ব্যাপারে সবার চেয়ে এগিয়ে ইনজামাম।

পাকিস্তানের একটি টিভি চ্যানেলকে দেয়া সাক্ষাৎকারে ইনজামাম বলেন, তুমি যদি বিশ্বের ১ নম্বর ক্রিকেটার হও এবং উইকেটে টিকে থাকো পুরো ২০ ওভার, তাহলে ম্যাচটা শেষ করে আসা উচিত। আর তা না পারলে আগেই আউট হয়ে যাও।

সেই সাথে, অবৈধ বোলিং অ্যাকশনের অভিযোগে পেসার মোহাম্মদ হাসনাইনকে আন্তর্জাতিক ক্রিকেটে নিষিদ্ধ করার সিদ্ধান্তেরও সমালোচনা করেছেন ইনজামাম। হাসনাইন ২-৩ বছর ধরেই খেলছেন আর তার বোলিং অ্যাকশনকে অবৈধ বলে মনে হয়নি, এমনটা বলে ইনজামাম প্রশ্ন তুলেছেন নিষিদ্ধ করার প্রক্রিয়া নিয়েও। সাবেক এই ক্রিকেটার বলেন, ৯০ শতাংশ ক্রিকেটারই কেন অস্ট্রেলিয়ায় যাওয়ার পর নিষিদ্ধ হয়?

আরও পড়ুন: আন্তর্জাতিক ক্রিকেটে নিষিদ্ধ হলেন পাকিস্তানি পেসার হাসনাইন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply