সন্তানের মুখে বিষ ঢেলে আত্মহত্যার চেষ্টা: মা ও ছেলে উভয়ের মৃত্যু

|

ফাইল ছবি

স্টাফ রিপোর্টার:

যশোরে দেবরের অপবাদ সইতে না পেরে সালেহা বেগম (৩২) নামে এক গৃহবধূ তার পাঁচ বছরের শিশুপুত্র হাসানুর রহমান বান্নার মুখে বিষ ঢেলে নিজেও বিষপানে আত্মহত্যার চেষ্টা করেন। পরে চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়।

জানা যায়, গত মঙ্গলবার (১ ফেব্রুয়ারি) সন্ধ্যার দিকে প্রতিবেশী হাফিজুর রহমানের ছেলে রনি ওই গৃহবধূর ঘরে ঢুকে তার শ্লীলতাহানির চেষ্টা করে। এ সময় তিনি চেঁচামেচি করলে রনি ঘর থেকে পালিয়ে যায়।

পরদিন বিষয়টি নিয়ে সালিশ হয়। সেখানে রনি নিজের অপরাধ স্বীকার করলে তাকে শাস্তিস্বরূপ জরিমানা করা হয়। পরে ভুক্তভোগীর দেবর মনিরুজ্জামান (মনি) তার ভাবি সম্পর্কে খারাপ মন্তব্য করেন। এতে অভিমানে তিনি বৃহস্পতিবার পাঁচ বছরের শিশুপুত্র হাসানুর রহমান বান্নাকে ঘাস মারার বিষ খাইয়ে নিজেও বিষপান করেন।

বিষয়টি পরিবারের সদস্যরা বুঝতে পারলে তাদের দ্রুত উদ্ধার করে যশোর জেনারেল হাসপাতালে ভর্তি করেন।হাসপাতালের মেডিসিন বিভাগের চিকিৎসক ডা. ওবাইদুল কাদির উজ্জ্বল শিশু ও গৃহবধূর শারীরিক অবস্থা খারাপ দেখে উন্নত চিকিৎসার জন্য তাৎক্ষনিক তাদের খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করেন।

পরিবারের সদস্যরা তাদের খুলনায় নিয়ে গেলে সেখান থেকে ঢাকায় রেফার করা হয়। কিন্তু পরিবারের চিকিৎসার ভার বহনের সামর্থ না থাকায় তাদের আবারও যশোর জেনারেল হাসপাতালে ভর্তি করেন পরিবারের সদস্যরা।

শুক্রবার (৪ ফেব্রুয়ারি) রাত সাড়ে ১১টার দিকে যশোর জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মা ছেলের মৃত্যু হয়। মহিলা ওয়ার্ডের দায়িত্বরত চিকিৎসক ফারহানা ইয়াসমিন মাকে এবং শিশু ওয়ার্ডে দায়িত্বরত চিকিৎসক মাসুম বিল্লাহ ছেলেটিকে মৃত ঘোষণা করেন।


/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply