মাঠে খেলা করায় রাতের অন্ধকারে শিশুদের কান ধরে ওঠ-বস করালো পুলিশ (ভিডিও)

|

শিশু-কিশোরদের কান ধরে ওঠ-বস করাচ্ছে কলাবাগান থানা পুলিশ।

কোমলমতি শিশুদের মাঠ দখলে নেয়ার পর শিশু নির্যাতনের মতো ঘটনার জন্ম দিয়েছে কলাবাগান থানা পুলিশ। স্থানীয় তেঁতুলতলা মাঠে খেলতে চাওয়া শিশুদের প্রকাশ্যে কান ধরে উঠ-বস করানো হয়েছে। এখন পুলিশ প্রশাসন বলছে, ঘটনার তদন্ত করবেন তারা। কাঁটাতারের বেড়া দেয়ার পর সাইনবোর্ড টাঙিয়ে ভবন নির্মাণের ঘোষণা দিয়েছে থানা কর্তৃপক্ষ। ৫০ বছরের পুরানো এই খেলার মাঠ এখন ফেরত চান স্থানীয়রা।

মাঠটি শুধু দখল করেই ক্ষান্ত হয়নি কলাবাগান থানা পুলিশ। ৩১ জানুয়ারি মাঠ দখলের পর সেখানে দিনের বেলায় প্রতিবাদ করে কিছু শিশু-কিশোর। পুলিশের নির্দেশ সত্ত্বেও তারা ঐদিন খেলা থামায়নি। পরে রাতের অন্ধকারে তাদের ধরে আনে পুলিশ। প্রকাশ্যে ৩-৪ জনকে কান ধরিয়ে উঠ বস করায় তারা।

সেখানে উপস্থিত ছিলেন পুলিশের বেশ কিছু কর্মকর্তাও। যমুনা টেলিভিশনের হাতে আসা ফুটেজে দেখা যায় বেশ কিছু সময় ধরে নির্যাতন করা হয় তাদের। এমনকি এই মাঠে আর খেলবে না এমন কথা বলিয়ে ভিডিও ধারণ করা হয়। এখন পুলিশ প্রশাসন বলছে, শিশু নির্যাতনের ঘটনা তদন্ত করে দেখবেন তারা।

আরও পড়ুন: ‘দেশের মানবাধিকার পরিস্থিতি যুক্তরাষ্ট্রের চেয়ে ভালো’

তবে কোমলমতি যেসব শিশু নির্যাতনের শিকার হয়েছিল তাদের পরবর্তীতে দেখা না গেলেও স্থানীয় অন্যান্য শিশুরা ছাড়েনি তাদের মাঠের দাবি। কলাবাগানের তেঁতুলতলার এই মাঠ শুধু খেলার মাঠ না, ঈদের সময় এখানে হয় স্থানীয়দের জামাত অনুষ্ঠিত হয়। এমনকি এলাকার কেউ মারা গেলেও তার জানাজা হয় ছোট্ট এই মাঠে।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন

সুস্থ জীবন আর সুন্দর সমাজ গড়তে খেলার মাঠের বিকল্প নেই। কিন্তু রাজধানীর বুকে একের পর এক মাঠ বেদখল হয়ে যাচ্ছে।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply