ভুট্টা ক্ষেতে মিললো ছিনতাই হওয়া ব্যালট পেপার

|

ছবি: সংগৃহীত

স্টাফ করেসপন্ডেন্ট, টাঙ্গাইল:

টাঙ্গাইলের ভূঞাপুরে ৪২ দিন পর সিলযুক্ত ছিনতাই হওয়া বস্তাবন্দি ব্যালট পেপার উদ্ধার করেছে পুলিশ।

শনিবার (৫ ফেব্রুয়ারি) বিকালে উপজেলার গাবসারা ইউনিয়নের পুংলীপাড়া এলাকার একটি ভুট্টা ক্ষেত থেকে বস্তাবন্দি অবস্থায় ব্যালট পেপারগুলো উদ্ধার করা হয়। চর চন্দনি দাখিল মাদরাসা কেন্দ্র থেকে ছিনতাই হয় ওই ব্যালট পেপার।

চর চন্দনি দাখিল মাদরাসা কেন্দ্রে মোট ভোটার ছিল ২ হাজার ৩৭৫ জন। মোট ভোট কাস্ট হয় ২ হাজার ২৯টি। এর মধ্যে বাতিল হয় ২০টি ভোট। অনুপস্থিত থাকে ৩৪৬ জন ভোটার। ছিনতাই হওয়া বস্তাতেই ছিল ব্যালট পেপার। ওই কেন্দ্রে আনারস প্রতীকে শাহ আলম শাপলা পান ১ হাজার ৩৩৬ ভোট, নৌকা প্রতীকে মনিরুজ্জামান মনির পান ৪৬৬ ভোট এবং আনোয়ার হোসেন তালুকদার জিন্নাহ পান ২০৭ ভোট।

উদ্ধার হওয়া ব্যালট পেপারের বিষয়ে ভূঞাপুর থানা অফিসার ইনচার্জ মুহাম্মদ আব্দুল ওহাব জানান, গাবসারা ইউনিয়নের চর চন্দনি দাখিল মাদরাসা কেন্দ্রে নির্বাচনী ফলাফল ঘোষণার পর নির্বাচনে দায়িত্বে থাকা লোকজন ফেরার পথে পরাজিত মেম্বার প্রার্থীর লোকজন আক্রমণ করে এবং তাদের পক্ষে ফলাফল ঘোষণা দিতে বলে। ঘোষণা না দেয়ায় ব্যালট পেপার ছিনতাই করে নিয়ে যায়। পরে প্রিজাইডিং অফিসার মিজানুর রহমান বাদী হয়ে মামলা দায়ের করেন। মামলার প্রেক্ষিতে পুংলিপাড়া ভুট্টা ক্ষেত থেকে ব্যালটগুলো উদ্ধার করা হয়।

উল্লেখ্য, গত ২৬ ডিসেম্বর চতুর্থ ধাপে উপজেলার ছয়টি ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হয়। এ দিন উপজেলার ২নং গাবসারা ইউনিয়নের চর চন্দনি দাখিল মাদরাসা কেন্দ্রে ফলাফল ঘোষণা দিয়ে নির্বাচনী দায়িত্বে থাকা লোকজন ও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা ফেরার পথে নিকলাপাড়া এলাকায় আসলে অতর্কিতভাবে দুর্বৃত্তরা হামলা চালায়। এ সময় ব্যালট পেপার ছিনতাই করতে গেলে দায়িত্বে থাকা আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য ও দুর্বৃত্তদের সাথে ধস্তাধস্তি ঘটে। এ সময় দুর্বৃত্তরা ব্যালট পেপার ছিনতাই করতে সক্ষম হয়। এ ঘটনায় নির্বাচনের চার দিন পর ওই কেন্দ্রের দায়িত্বরত প্রিজাইডিং অফিসার মো. মিজানুর রহমান বাদী হয়ে মামলা দায়ের করেন।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply