জেফ বেজোসের প্রমোদতরী যাবে, নেদারল্যান্ডসে ভাঙা হচ্ছে ব্রিজ

|

নেদারল্যান্ডসের ঐতিহ্যবাহী কনিংসহ্যাভেন ব্রিজের নিচ দিয়ে জেফ বেজোসের প্রমোদতরী যাবে, আর তাই ব্রিজটি ভাঙতে হচ্ছে। খবর দ্যা ওয়াল এর।

জেফ বেজোসের ওই বিলাসবহুল প্রমোদতরী তৈরি করেছে নেদারল্যান্ডসের প্রতিষ্ঠান ওশানকো। কিন্তু প্রমোদতরীটি নৌ-পথে সমুদ্র পর্যন্ত যাওয়ার আর কোনও রাস্তা নেই। ওই ব্রিজের নিচ দিয়েই সমুদ্র পর্যন্ত যেতে হবে। তাই প্রতিষ্ঠানটির পক্ষ থেকে ব্রিজটি ভেঙে ফেলার অনুরোধ করা হয়েছিল। আর তাতে নেদারল্যান্ডস প্রশাসন সায় দিয়েছে, এমন সংবাদ প্রকাশিত হয়েছে।

১৮৭৮ সালে নেদারল্যান্ডসের এই ব্রিজ নির্মাণ করা হয়েছিল। দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময় ব্রিজটি ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত হয়। এরপর ১৯৪০ সালে আবার তা তৈরি করা হয়। ২০১৭ সাল থেকে ব্রিজটিতে সংস্কারের কাজ চলছে। ফলে আপাতত সেখানে যান চলাচল বন্ধ রয়েছে। শিগগিরই তা আবার চালু হওয়ার কথা ছিল। কিন্তু এর মাঝেই এ সিদ্ধান্ত এলো।

তবে সেখানকার স্থানীয়দের অনেকেই তা মেনে নিতে পারছেন না। ফলে নেদারল্যান্ডসের জনগণের মধ্যে ক্ষোভ সৃষ্টি হয়েছে। এছাড়া ডাচ প্রশাসনের অনেকেও এই সিদ্ধান্ত মেনে নিতে পারেননি। পরিস্থিতি সামাল দিতে বলা হয়েছে, জেফ বেজোসের প্রমোদতরী চলে গেলে আবার এই ব্রিজ তৈরি করে দেয়া হবে। আর তা পুরোপুরি ভেঙে ফেলা হবে না।

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply