শেষ ধাপে ১৩৮ ইউপিতে ভোট গ্রহণ আজ

|

ছবি: সংগৃহীত

শেষ ধাপে ১৩৮ ইউনিয়ন পরিষদে ভোটগ্রহণ আজ। ২০ জেলার ২৬ উপজেলার এসব ইউপিতে সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত টানা ভোট গ্রহণ হবে। এর মধ্য দিয়ে ধাপে ধাপে ইউনিয়ন পরিষদ নির্বাচন শেষ হচ্ছে।

ইউনিয়ন পরিষদ নির্বাচন উপলক্ষ্যে অনেক স্থানে উদ্বেগ-উৎকণ্ঠা দেখা দিয়েছে। প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের মধ্যে টান উত্তেজনার কারণে ভোটারদের এমন উৎকণ্ঠা রয়েছে। অপরদিকে বেশিরভাগ ইউনিয়ন পরিষদে উৎসবমুখর পরিবেশ বিরাজ করছে।

জানা যায়, এ ধাপে ১১ জন চেয়ারম্যান, ১২ জন সংরক্ষিত সদস্য ও ৪৬ জন সাধারণ সদস্য বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। বাকি পদগুলোতে আজ ভোটগ্রহণ হবে। সাতটি ইউনিয়ন পরিষদে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট নেয়া হবে। বাকি ১৩১টিতে কাগজের ব্যালটে ভোট হবে। ২৯ ডিসেম্বর এ ধাপের তফসিল ঘোষণা করেছিল ইসি।

ইসির কর্মকর্তারা জানান, শেষ মুহূর্তের নির্বাচন সুষ্ঠু করতে বিভিন্ন ধরনের পদক্ষেপ নেয়া হয়েছে। কয়েকটি উপজেলায় নির্দিষ্ট সংখ্যক আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যের পাশাপাশি বাড়তি সদস্য মোতায়েন করা হয়েছে। প্রতিটি ইউনিয়নে পুলিশ ও এপিবিএন সমন্বয়ে ১টি মোবাইল ফোর্স ও প্রতি তিন ইউনিয়নে একটি স্ট্রাইকিং ফোর্স মাঠে রয়েছে। প্রতিটি উপজেলায় র‍্যাবের মোবাইল টিম ২টি ও একটি স্ট্রাইকিং ফোর্স রয়েছে। প্রতিটি উপজেলা বিজিবির মোবাইল টিম দুটি, স্ট্রাইকিং ফোর্স একটি এবং উপকূলীয় উপজেলাগুলোতে কোস্টগার্ডের সদস্য নেমেছেন। এছাড়া মাঠে রয়েছেন নির্বাহী ও জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply