যে কারণে ব্যাট হাতে বিপিএলে সাফল্য পাচ্ছেন সাকিব

|

ছবি: সংগৃহীত।

জাতীয় দলের ক্রিকেটারদের মধ্যে সবচেয়ে ক্ষুরধার ক্রিকেটীয় মেধা সাকিব আল হাসানের। এই কথা এক বাক্যে মানে সবাই। নিজের খেলাটাকেও খুব ভালো বোঝেন তিনি। এবারের বিপিএলে প্রথমে ব্যাটিংয়ে ব্যর্থ থাকলেও পজিশনে পরিবর্তন এনে নিজেকে পরীক্ষা করেছেন সাকিব। আর তাতে সফলও তিনি।

টি-টোয়েন্টিতে সাকিবের ব্যাটিং অর্ডার ফিক্সড নয়। টি-টোয়েন্টি বিশ্বকাপের সপ্তম আসরে প্রত্যাশিত ফর্ম দেখাতে না পারায় বিপিএলে সাকিব নিজেকে নিয়ে করছেন পরীক্ষা-নিরিক্ষা।

বিপিএলে বরিশালের অধিনায়ক সাকিব প্রথম তিন ম্যাচে ঢাকা, চট্টগ্রাম ও কুমিল্লার বিপক্ষে ব্যাটিং করেছেন তিন নম্বরে। ব্যাট হাতে স্কোর ছিল যথাক্রমে ১৩, ২৩ ও ১ । চতুর্থ ম্যাচে তাই ব্যাটিং অর্ডারে পরিবর্তন আনেন তিনি। খুলনার বিপক্ষে ৭ নম্বরে ব্যাটিং করতে নেমে ৯ রান করে ফিরেছেন সাকিব।

অখুশি সাকিব পরের ম্যাচে খুলনা টাইগার্সের বিপক্ষে ৪ নম্বরে নেমে পেয়েছেন সাফল্য। ঝড়ো ৪১ রান করেছেন চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে। পরের ম্যাচে চট্টগ্রামের বিপক্ষে একই পজিশনে নেমে আরও বেশি সফল ছিলেন তিনি। এবার ৩১ বলে ঝড়ো ফিফটি হাঁকান সাকিব।

বিপিএলের সিলেট পর্বের প্রথম ম্যাচে মুখোমুখি হয় দুই টেবিল টপার কুমিল্লা ও বরিশাল। হাইভোল্টেজ এই ম্যাচেও ৪ নম্বরে নেমে সফল হয়েছেন সাকিব। টানা দ্বিতীয় ম্যাচে ফিফটি করে ফিরেছেন তিনি। টানা তিন ম্যাচে চার নম্বরে নেমে সাফল্য পেয়েছেন বরিশাল অধিনায়ক। তাহলে কি ৪ নম্বরই হতে যাচ্ছে সাকিবের টি টোয়েন্টিতে নতুন ব্যাটিং পজিশন?

জেডআই/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply