তীরে গিয়ে তরী ডুবলো ঢাকার

|

ছবি: সংগৃহীত।

বিপিএলের গুরুত্বপূর্ণ পর্যায়ে এসে শ্বাসরুদ্ধকর ম্যাচে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের বিপক্ষে হেরে গেল মিনিস্টার ঢাকা। শেষ বল পর্যন্ত উত্তেজনা ছড়ানো এই ম্যাচে ঢাকা হারে ৩ রানে।

টস হেরে প্রথমে ব্যাট করতে নামা চট্টগ্রাম পুরো ২০ ওভারে ৬ উইকেটে করে ১৪৮ রান। জবাবে পুরো ওভার খেলে একই পরিমাণ উইকেট হারিয়ে ১৪৫ রান তুলতে সক্ষম হয় ঢাকা।

১৪৯ রানের লক্ষ্যে খেলতে নামা ঢাকার শুরুটা একদমই ভালো হয়নি। ২১ রানেই হারিয়ে বসে টপ অর্ডারের তিন ব্যাটসম্যান মোহাম্মদ শেহজাদ, ইমরান উজ্জামান ও মাশরাফী বিন মোর্ত্তজা উইকেট। এরপর মাহমুদউল্লাহকে সঙ্গে নিয়ে তামিম ইকবাল ৭১ রানের জুটি গড়লেও তা ছিল বেশ ধীরগতির। শেষদিকে শুভাগত হোম আশা জাগালেও ১১ বলে ২২ করে তিনি ফিরে গেলে সেই স্বপ্ন নষ্ট হয় ঢাকার। একপ্রান্ত আগলে রেখে ৫৬ বলে ৭৩ রানে অপরাজিত থাকেন তামিম।

চট্টগ্রামের হয়ে শেষ ওভারে দারুণ বল করেন মৃত্যুঞ্জয় চৌধুরী। ৬ বলে মাত্র ৯ রানের দরকার ছিল ঢাকার। সেখানে এই বোলার মাত্র ৫ রান দেয়ার পাশাপাশি নেন এক উইকেট। ম্যাচে মোট ২ উইকেট নেন তিনি। এছাড়া শরীফুল ইসলামও নেন তিনি। ৪ ওভারে মাত্র ১৫ রান দিয়ে ১ উইকেট নেন নাসুম আহমেদ।

এর আগে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি চট্টগ্রামেরও। ১ রান করে ফজলহক ফারুকির বলে ফেরেন ওপেনার জাকির হোসেন। দ্বিতীয় উইকেটে ৪০ রানের জুটি গড়েন উইল জ্যাকস ও আফিফ হোসেন। ২৬ রান করে আরাফাত সানির বলে ফেরেন উইল জ্যাকস। ২৭ রান করে মাহমুদউল্লাহর বলে সাজঘরের পথ দেখেন অধিনায়ক আফিফ। এরপর শামিম হোসেনের ঝড়ো ৫২ ও বেনি হাওয়েলের ২৪ রানে ভর করে ১৪৮ রানে থামে চট্টগ্রামের ইনিংস।

জেডআই/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply