ট্রাকচালকদের বিক্ষোভে যুক্তরাষ্ট্র-কানাডার সংযোগ সেতু অচল

|

ছবি: সংগৃহীত

কানাডা থেকে যুক্তরাষ্ট্রে যাওয়ার ব্যস্ততম গুরুত্বপূর্ণ সীমান্ত ক্রসিং ‘অ্যাম্বাসেডর ব্রিজ’ অচল করে দিলো ভ্যাকসিন বিরোধী আন্দোলনকারীরা।

রয়টার্সের প্রতিবেদনে বলা হয়, মঙ্গলবার মার্কিন শহর ডেট্রয়েট থেকে উইন্ডসরে মালবাহী ট্রাকগুলোর প্রবেশাধিকার আটকে দেয়া হয়। ভারি যানবাহন নিয়ে সেখানে অবস্থান নেন ক্ষুব্ধ কানাডিয়ানরা। প্রতিদিন অন্তত ৮ হাজার পণ্যবাহী যানবাহন পারাপার হয় এই সেতু দিয়ে। যা দু’দেশের ৩২ কোটি ৩০ লাখ ডলারের বাণিজ্যের মূল সড়কপথ। বিক্ষোভকারীদের পরবর্তী টার্গেট আলবার্তা বর্ডার ক্রসিং।

কানাডার জননিরাপত্তা বিষয়ক মন্ত্রী মার্কো মেন্ডিসিনো বলেছেন, তিনি সীমান্তবর্তী শহর উইন্ডসরের মেয়র ও স্থানীয় আইন প্রণেতাদের সঙ্গে যোগাযোগ করছেন। কানাডার উইন্ডসর শহরের সঙ্গে যুক্তরাষ্ট্রের মিশিগানের ডেট্রয়েটের সংযোগ স্থাপন করেছে অ্যাম্বাসেডর সেতুটি।

এদিকে, রাজধানী অটোয়ায় বহাল রয়েছে জরুরি অবস্থা। সাঁড়াশি অভিযান চালাচ্ছে পুলিশ। প্রায় ডজনখানেক মানুষকে গ্রেফতার করা হয়েছে। কমপক্ষে ৮০ জনের বিরুদ্ধে হয়েছে মামলা। এছাড়া হাজারের কাছাকাছি ট্রাক ও যানবাহনের চালককে জরিমানা করেছে পুলিশ। দু’সপ্তাহ ধরে ভ্যাকসিন বিরোধী আন্দোলনে উত্তাল রয়েছে কানাডা।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply