হবিগঞ্জে বকেয়া বিদ্যুৎ বিল ৩২ কোটি টাকা, হদিস নেই ৭৮০ গ্রাহকের

|

হবিগঞ্জে বিদ্যুৎ গ্রাহকদের কাছে পিডিবির বকেয়া প্রায় সাড়ে ৩২ কোটি টাকা। বকেয়া আদায়ে নানা উদ্যোগ নেয়া হলেও কর্মকর্তা-কর্মচারীদের শিকার হতে হচ্ছে হয়রানির। খোঁজ মিলছে না প্রায় ৮০০ গ্রাহকের। স্থানীয়রা বলছে, অবৈধ সংযোগ আর ভুতুড়ে বিলের কারণেই তৈরি হচ্ছে এমন পরিস্থিতি।

হবিগঞ্জ পৌরসভা ও আশপাশের এলাকার প্রায় ৩৫ হাজার গ্রাহককে বিদ্যুৎ সরবরাহ করছে বোর্ডের বিক্রয় ও বিতরণ বিভাগ। এদের মধ্যে প্রায় ২১ হাজার গ্রাহক ব্যবহার করছেন প্রি-পেইড মিটার। প্রতি মাসে গড়ে ব্যবহার হয় ৪ কোটি টাকার বিদ্যুৎ।

তবে গত ডিসেম্বর পর্যন্ত পিডিবির বকেয়া সাড়ে ৩২ কোটি টাকা। এর মধ্যে আবাসিক গ্রাহক পর্যায়ে সাড়ে ১৫ কোটি, ব্যবসা প্রতিষ্ঠানে ৬ কোটি, ধর্মীয় ও শিক্ষা প্রতিষ্ঠানে ৩ কোটি ও ছোট শিল্প প্রতিষ্ঠানে ২ কোটি টাকা বকেয়া আছে। বকেয়া আদায়ে বিভিন্ন উদ্যোগ গ্রহণ করা হলেও কর্মকর্তা-কর্মচারীদের পড়তে হচ্ছে নানা বিড়ম্বনায়।

আরও পড়ুন: রাজবাড়ী‌তে জোড়া হত্যা মামলার রহস্য উদঘাটন, গ্রেফতার ৫

বিদ্যুৎ গ্রাহক ফোরামের দাবি, অবৈধ সংযোগ আর ভুতুড়ে বিলের কারণে তৈরি হচ্ছে জটিলতা। প্রি-পেইড গ্রাহকদেরও ধরিয়ে দেয়া হচ্ছে বকেয়া বিল। সচেতন মহল মনে করে, স্বচ্ছতার স্বার্থে প্রথমেই অবৈধ সংযোগ বিচ্ছিন্ন করা উচিত।

এরইমধ্যে ৩০০ গ্রাহকের সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে। মামলা দেয়া হয়েছে আড়াই কোটি টাকার। প্রতিদিনই চলছে অভিযান। দেড় বছরে বকেয়া আদায় হয়েছে প্রায় ৭ কোটি টাকা। তবে হদিস মিলছে না এমন ৭৮০ গ্রাহকের কাছে বকেয়া প্রায় ৬ কোটি টাকা।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply