উইন্ডিজকে হারিয়ে এক ম্যাচ হাতে রেখেই সিরিজ জয় ভারতের

|

ছবি: সংগৃহীত

দ্বিতীয় ওয়ানডেতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৪৪ রানের দাপুটে জয় তুলে নিয়ে এক ম্যাচ হাতে রেখেই ২-০ ব্যবধানে সিরিজ জিতলো ভারত। স্বাগতিকদের দেয়া ২৩৮ রানের লক্ষ্য তাড়া করতে নেমে প্রাসিধ কৃষ্ণার বোলিং তোপে ১৯৩ রানে অলআউট হয়ে যায় ক্যারিবীয়রা।

আহমেদাবাদে টস হেরে ব্যাট করতে নেমে ৪৩ রানে ৩ টপ অর্ডারের উইকেট হারায় ভারত। এদিন ব্যাটিং অর্ডারে পরীক্ষা নিরীক্ষা করতে চেয়েছিল রোহিত শর্মার দল। ওপেন করতে রোহিতের সাথে নামেন হার্ড হিটার রিশাভ পান্ত। কিন্তু কাজে আসেনি এসব বদল। উল্টো, রোহিত, রিশাভ ও কোহলিকে হারিয়ে ব্যাকফুটে চলে যায় দল। এরপর সূর্যকুমার যাদব ও লোকেশ রাহুলের ব্যাটিংয়ের ওপর ভর করে নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ২৩৭ রানের পুঁজি গড়ে ভারত। সূর্যকুমার ৬৪ ও রাহুল করেন ৪৯ রান।

জবাবে ব্যাট করতে নেমে শুরুটা ভালোই করেছিল উইন্ডিজ। ভারতীয় দুই পেসার মোহাম্মদ সিরাজ ও শার্দুল ঠাকুরকে বেশ দক্ষতার সাথেই মোকাবেলা করেন শাই হোপ ও ব্রেন্ডন কিং। এরপর প্রথম পরিবর্তিত বোলার হিসেবে আক্রমণে এসেই মোড় ঘুরিয়ে দেন প্রাসিধ কৃষ্ণা। আর নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে উইন্ডিজ। সামারাহ ব্রুকসের ব্যাট থেকে আসে সর্বোচ্চ ৪৪ রানের ইনিংস। এছাড়া আকিল হোসেন করেন ৩৪ রান। ভারতের পক্ষে প্রাসিধ কৃষ্ণা ৯ ওভার বল করে মাত্নের ১২ রান খরচায় তুলে নেন ৪ উইকেট। খেলা শেষে ম্যাচ সেরার পুরস্কার উঠে এই বোলারের হাতে।

আরও পড়ুন: ‘বাংলাদেশের ব্যাটাররা মানসিকতার দিক থেকে রক্ষণাত্মক’


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply