রংপুরে ইউপি নির্বাচনের ফল বদলের অভিযোগে নির্বাচন অফিস ঘেরাও

|

ফাইল ছবি

সদ্য অনুষ্ঠিত রংপুরের মিঠাপুকুরের নির্বাচনে বিভিন্ন ইউনিয়নে গণনার সময় ফলাফল বদলে দেয়ার অভিযোগে নির্বাচন অফিস ঘেরাওসহ বিভিন্ন স্থানে মানববন্ধন হয়েছে।

বৃহস্পতিবার (১০ ফেরবুয়ারি) বিকেলে খোড়াগাছ ইউনিয়নের ৪ নং ওয়ার্ডের মেম্বার প্রার্থী তালা প্রতীকের কয়েকশ ভোটার ও সমর্থক প্রথমে মিঠাপুকুর উপজেলা নির্বাচন কর্মকর্তা ও পরে ইউএনওর কার্যালয় ঘেরাও করে ফলাফল বদলে দেয়ার অভিযোগে লিখিত আবেদন করে। পরে উপজেলা চত্বরে মানবন্ধন করেও একই দাবি জানায়।

তাদের অভিযোগ, মৌলভিগঞ্জ উচ্চ বিদ্যালয় কেন্দ্রের প্রিজিইডিং অফিসার টাকার বিনিময়ে গণনার সময় পুরুষ এজেন্ট রাখার বদলে নারী এজেন্ট রেখে ফলাফল বদলিয়ে দেয়। ভোট পুনঃগণনা না করা পর্যন্ত আন্দোলন চালানোর কথা জানান তারা।

অন্যদিকে, সন্ধায় চ্যাঙমারি ইউনিয়নের পাগলারহাট উচ্চ বিদ্যালয়ের সামনে প্রায় পাঁচ শতাধিক নারী পুরুষ একত্রিত হয়ে মানববন্ধন করেন।

মানববন্ধনকারীরা বলেন, ৯ নং ওয়ার্ডের প্রিজাইডিং অফিসার ভোট গণনার সময় টিউবওয়েল প্রতীকধারী নুরুল ইসলামের ফলাফল বদলিয়ে আরেকজনকে বিজয়ী ঘোষণা করেছেন। তারাও পুনরায় ভোট গণনা না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার কথা জানান।

নির্বাচন অফিস সূত্র জানা গেছে, গত তিন দিনে এ ধরনের ২০ টিরও বেশি আবেদন জমা পড়েছে সেখানে।


/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply