আদালত চত্বর থেকে হাতে হ্যান্ডকাফ পরা অবস্থাতেই পালিয়েছে ৬ মামলার আসামি

|

ছবি: সংগৃহীত


দিনাজপুর প্রতিনিধি:

দিনাজপুরে আদালত চত্বর থেকে শত শত লোকের ভিড়ে হ্যান্ডকাফ পরা অবস্থায় হত্যা-ডাকাতিসহ ৬ মামলার এক আসামি পালিয়েছে।

বৃহস্পতিবার (১০ ফেব্রুয়ারি) দুপুর ১২ টায় দিনাজপুর চিফ জুডিশিয়াল আদালত চত্বর থেকে হত্যা, ডাকাতি, চুরি ও ছিনতাইসহ ৬ মামলার আসামি পালিয়ে গেছে। পলাতকের নাম লুৎফর রহমান (৩০)। লুৎফরকে গত ৩১ অক্টোবর জেলা কারাগারে প্রেরণ করা হয়েছিল।

জানা গেছে, প্রাথমিকভাবে আসামি পালানোর বিষয়টি গোপন রাখা হয়েছিল। এমনকি এ সম্পর্কিত কোনো তথ্য দেয়া হচ্ছিলো না কোনো সাংবাদিককেই। শেষ খবর পাওয়া পর্যন্ত জেলা পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা আদালত চত্বরে অবস্থান করছেন। পলাতক আসামিকে আটকের জন্য অভিযান চলছে বলে জানা গেছে। তার নামে দিনাজপুরের কোতয়ালী থানায় একটি হত্যা মামলাসহ চিরিরবন্দরে ১টি, ফুলবাড়িতে ১ টি ও সৈয়দপুরে ২ টি, ও ১টি মামলা রয়েছে।

জানা গেছে, বৃহস্পতিবার লুৎফরের মামলার শুনানির তারিখ ধার্য ছিল। তাই লুৎফরকে হাজতখানা থেকে আদালতে তোলার জন্য ওপরে নিয়ে যাওয়া হচ্ছিল। এ সময়ই কোনোভাবে সকলের সামনেই ‘রহস্যজনকভাবে’ সে হাতকড়াসহ পালিয়ে যায়।

প্রসঙ্গত, আসামির পালিয়ে যাওয়ার বিষয়টি পুলিশ প্রকাশ করেনি। এ ব্যাপারে জানতে কোর্ট ইন্সপেক্টরের মুঠোফোনে একাধিকবার যোগাযোগের চেষ্টা করা হলেও তিনি ফোন রিসিভ করেননি। এ রিপোট লেখা পর্যন্ত আসামিকে গ্রেফতার করা সম্ভব হয়নি।


/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply