ডিএনএ চুরির ভয়ে রাশিয়ায় করোনা পরীক্ষা করাননি ম্যাকরন

|

ছবি: সংগৃহীত

প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সাথে দেখা করতে গিয়ে রাশিয়ায় করোনা পরীক্ষা করাননি ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাকরন। বিষয়টি নিশ্চিত করেছে রাশিয়ার কর্মকর্তারা। রয়টার্সের প্রতিবেদনে বলা হয়, রাশিয়া ও ইউক্রেনের মধ্যে চলমান উত্তেজনা নিরসনে গত সপ্তাহে ক্রিমলিন সফরে যান ফ্রান্সের প্রেসিডেন্ট।

প্রতিবেদনে জানা যায়, ম্যাকরন রাশিয়ায় গিয়ে ভয়ে করোনা পরীক্ষা করাননি। তার ভয় ছিল করোনা পরীক্ষার আড়ালে তার ডিএনএ নিয়ে নেবে রাশিয়া। আর এমন খবর বের হওয়ার পরই জানা গেল ম্যাকরন সত্যি সত্যি রাশিয়ায় করোনা পরীক্ষা করাননি। এর ফলে পুতিন ও ম্যাকরন দূরত্ব বজায় রেখে বৈঠক করেন।

আরও পড়ুন: ইউক্রেন উত্তেজনা: পোল্যান্ডে নামলো মার্কিন যুদ্ধবিমান

এই দুই নেতার বৈঠকের একটি ছবি প্রকাশ করা হয়। সেই ছবিতে দেখা যায় একটি লম্বা টেবিলের এক প্রান্তে ম্যাকরন বসে আছেন। অপরপ্রান্তে পুতিন। এমনকি তারা হাতও মেলাননি। প্রথমে মনে করা হয়েছিল হয়ত গোপনীয়তার স্বার্থে বা কোনো বার্তা আদান প্রদান করার জন্য তারা দূরত্ব বজায় রেখে বসেছিলেন।

ম্যাকরন করোনা পরীক্ষা করতে অস্বীকৃতি জানানোর পর রাশিয়ার কর্মকর্তারা তাকে দূরত্ব বজায় রেখে বসতে বলেন। কারণ প্রেসিডেন্ট পুতিন কঠোর করোনা বলয়ের মধ্যে থাকেন।

/এনএএস


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply