সাকিব নৈপুণ্যে ঢাকাকে হারিয়ে শীর্ষে বরিশাল

|

ছবি: সংগৃহীত।

বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল)-এ দিনের দ্বিতীয় ম্যাচে মিনিস্টার ঢাকাকে ৮ উইকেটে হারিয়ে পয়েন্ট টেবিলে এককভাবে শীর্ষে উঠলো ফরচুন বরিশাল। ঢাকার ১২৮ রান তাড়া করে ২৭ বল হাতে রেখে লক্ষ্যে পৌঁছে সাকিব আল হাসানের দল।

মিরপুরে টস জিতে ব্যাটিং বেছে নেন ঢাকার অধিনায়ক অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। তবে ব্যাটিংয়ে নেমে দলীয় ৭ রানেই ফিরে যান আসরে বিভিন্ন পজিশনে ব্যাট করে আলোচনার জন্ম দেয়া নাইম শেখ। দুই অঙ্কের রান করতে পারেননি জহুরুল ইসলাম, অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ ও শামসুর রহমানও। ফলে ১০ ওভার ৪ বলে ৬৮ রানে ৪ উইকেট হারিয়ে বিপর্যয়ে পড়ে ঢাকা। তবে ওপেনিংয়ে নেমে একপ্রান্ত আগলে ছিলেন তামিম ইকবাল। শেষ পর্যন্ত তামিমের ৫০ বলে ৬৬ ও শুভাগত হোমের অপরাজিত ২৭ বলে অপরাজিত ২১ রানে ১২৮ রানের পুঁজি পায় তারকাসমৃদ্ধ এ দলটি।

বরিশালের হয়ে দুইটি করে উইকেট নেন দুই পেসার ডোয়াইন ব্রাভো, শফিকুল ইসলাম ও মেহেদি হাসান রানা। একটি করে উইকেট শিকার করেছেন মুজিব উর রহমান ও অধিনায়ক সাকিব আল হাসান।

জবাবে মুনিম শাহরিয়ারের ৩৭ রানে ভাল শুরু পায় বরিশাল। আরেক ওপেনার গেইল ব্যর্থ হলেও অধিনায়ক সাকিবের মাত্র ২৯ বলে ৫১ ও নাজমুল হাসান শান্তর ২৮ বলে অপরাজিত ২৮ রানে ৮ উইকেটের বিশাল জয় পায় বরিশাল। অলরাউন্ড নৈপুণ্যে টানা পঞ্চম ম্যাচে সেরা হন সাকিব।

এই জয়ে ১০ ম্যাচ শেষে বরিশালের সংগ্রহ ১৫, ঢাকার ৯ পয়েন্ট। বরিশাল খেলবে কোয়ালিফায়ারে। আর শেষ ম্যাচে চট্টগ্রাম ও খুলনার যেকোনো একদল হারলেই কেবল এলিমিনেটরে খেলার সুযোগ পাবে ঢাকা।

জেডআই/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply