বাংলাদেশের সঙ্গে সম্পর্ক এগিয়ে নিতে আগ্রহী নতুন মার্কিন রাষ্ট্রদূত

|

দুই দেশের সম্পর্ক আরও এগিয়ে নিতে ঢাকার সঙ্গে একত্রে কাজ করতে আগ্রহী বলে মন্তব্য করেছেন বাংলাদেশে যুক্তরাষ্ট্রের নবনিযুক্ত রাষ্ট্রদূত পিটার ডি হাস। খবর সংবাদ সংস্থা বাসস এর।

শুক্রবার (১১ ফেব্রুয়ারি) যুক্তরাষ্ট্রের ওয়াশিংটন ডিসিতে বাংলাদেশ দূতাবাসের কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন।

পিটার ডি হাস ওয়াশিংটনে বাংলাদেশ দূতাবাস পরিদর্শন করেন। এ সময় আশা প্রকাশ করে জানান, নতুন দায়িত্ব গ্রহণের জন্য মার্চের প্রথম দিকে ঢাকায় আসবেন। যুক্তরাষ্ট্রে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত এম শহীদুল ইসলাম ও মিশনের অন্যান্য কর্মকর্তা নতুন দূতকে স্বাগত জানান।

আলোচনাকালে দুই রাষ্ট্রদূত বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের মধ্যে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক আরো জোরদার করতে ঘনিষ্ঠভাবে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেন।

পিটার ডি হাস ঢাকা থেকে বিদায় নিতে যাওয়া আর্ল রবার্ট মিলারের উত্তরসূরী। ২০১৮ সালে রাষ্ট্রদূত হিসেবে ঢাকায় নিয়োগ পেয়েছিলেন আর্ল রবার্ট মিলার।

মার্কিন কংগ্রেসের ওয়েবসাইটের তথ্য অনুযায়ী, পিটার মরক্কোর মার্কিন দূতাবাসে কূটনীতিক হিসেবে কর্মজীবন শুরু করেন। এরপর যুক্তরাজ্য ও ভারতে মার্কিন দূতাবাসে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছেন তিনি। এর পাশাপাশি যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র দফতরে দীর্ঘদিন কাজ করার অভিজ্ঞতা রয়েছে পিটার ডি হাসের। বর্তমানে তিনি দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়ের অর্থ ও বাণিজ্য বিষয়ক ব্যুরোতে উপসচিব পদমর্যাদায় ভারপ্রাপ্ত সহকারী সেক্রেটারির দায়িত্ব পালন করছিলেন।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply