আইপিএল নিলামে বিক্রি হননি যেসব তারকা

|

ছবি: সংগৃহীত।

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল)-এর মেগা আসরের নিলাম শেষ হয়েছে। প্রতিবার আট দল খেললেও এবার আসরটিতে খেলবে ১০টি দল। নতুন দল হিসেবে যুক্ত হয়েছে গুজরাট লায়ন্স ও লখনৌ সুপার জায়ান্টস।

তবে এবারের আসরে দল বাড়লেও নিলামে বিক্রি হননি বেশ কিছু বড় তারকা। এসব খেলোয়াড়রা বিগত মৌসুমগুলোতে মাঠ কাঁপিয়েছেন বিভিন্ন দলের হয়ে।

দল না পাওয়াদের মধ্যে অন্যতম বড় নাম সাকিব আল হাসানের। ২০১১ সাল থেকেই আইপিএল খেলা শুরু করা সাকিব এর আগে ইনজুরি ও আইসিসির নিষেধাজ্ঞার কারণে খেলতে পারেননি দুই মৌসুম। এছাড়া ২০২১ সাল পর্যন্ত টানা খেলে গেছেন তিনি। এবারের নিলামে উঠলেও তাকে কেনার আগ্রহ দেখায়নি কোনো দল। তাই ২ কোটি ভিত্তিমূল্যের এই খেলোয়াড়কে থাকতে হয় অবিক্রিত।

দল না পাওয়াদের মধ্যে আরেক বড় নাম এউইন মরগ্যান। গতবছর ছিলেন কলকাতা নাইট রাইডার্সের অধিনায়ক। তবে নিজের পারফরমেন্স ছিল বিবর্ণ। সে কারণেই হয়তো দেড় কোটি ভিত্তিমূল্যের মরগ্যানকে কিনতে আগ্রহী হয়নি কোনো দল। দল পাননি দীর্ঘদিন টি-টোয়েন্টি ব্যাটারদের র‍্যাঙ্কিংয়েের শীর্ষে থাকা মরগ্যানের স্বদেশী ডেভিড মালানও। অস্ট্রেলিয়ান অধিনায়ক অ্যারন ফিঞ্চ ও স্টিভেন স্মিথও রয়ে গেছেন অবিক্রিতদের তালিকায়।

দল না পাওয়াদের মধ্যে আরও আছেন- ইশান্ত শর্মা, সুরেশ রায়না, অ্যাডাম জাম্পা, ইমরান তাহির, মুজিব উর রহমান, মার্টিন গাপটিল, তাবরিজ শামসি, কলিন মানরো, আদিল রশিদ, ডেভিড ভিসা, কেন রিচার্ডসন, সন্দীপ লামিচানে, শেলডন কটরেল, অমিত মিশ্র, পিযুশ চাওয়া ও ধাওয়াল কুলকার্নির মতো তারকা।

জেডআই/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply