মোস্তাফিজ কি সুযোগ পাবেন দিল্লির একাদশে?

|

ছবি: সংগৃহীত

কাটার মাস্টার মোস্তাফিজুর রহমানকে তার ভিত্তিমূল্য ২ কোটি রুপিতেই দলে টেনেছে দিল্লি ক্যাপিটালস। এছাড়া এই ফ্র্যাঞ্চাইজি বিদেশি ক্রিকেটারদের মধ্যে মিচেল মার্শ, ডেভিড ওয়ার্নার, রভম্যান পাওয়েল ও আইনরিখ নরকিয়াকেও ভিড়িয়েছে দলে। বাংলাদেশের একমাত্র ক্রিকেটার হিসেবে আইপিএলে দল পাওয়া মোস্তাফিজ দিল্লির একাদশে পর্যাপ্ত ম্যাচে জায়গা পাবেন কিনা, তা নিয়ে রয়েছে সংশয়।

দিল্লির সম্ভাব্য একাদশ হিসেব করলে দেখা যাবে, প্রোটিয়া স্পিডস্টার আইনরিখ নরকিয়া ফিট থাকলে মোস্তাফিজুর রহমানের পক্ষে একাদশে জায়গা পাওয়া কিছুটা কঠিনই হয়ে পড়বে। দেখা যাক, দিল্লির সম্ভাব্য একাদশ:

১। ডেভিড ওয়ার্নার, ২। পৃথ্বি শ, ৩। মিচেল মার্শ, ৪। রিশাভ পান্ত, ৫। মানদিপ সিং, ৬। রভম্যান পাওয়েল, ৭। আক্সার প্যাটেল, ৮। শার্দুল ঠাকুর, ৯। কুলদিপ যাদব, ১০। আইনরিখ নরকিয়া ও ১১। চেতান সাকারিয়া।

একাদশটিতে জায়গা হয়নি বাঁহাতি ভারতীয় পেসার খলিল আহমেদ ও বাংলাদেশী পেসার মোস্তাফিজুর রহমানের। কারণ, অন্য বাঁহাতি পেসার সাকারিয়া তার পেস ও ডেথ ওভারে বোলিং দক্ষতার কারণে এগিয়ে থাকবেন। অন্যদিকে, মাত্র ৪ জন বিদেশি ক্রিকেটার খেলানোর বিধির কারণে মোস্তাফিজের সুযোগ পাওয়ার ক্ষেত্রটি এমনিতেই সংকুচিত। ডেভিড ওয়ার্নার, মিচেল মার্শ ও রভম্যান পাওয়েল ফিট থাকলে তাদের ব্যাটিং দক্ষতার কারণেই দলে পেয়ে যাবেন জায়গা।

আরও পড়ুন: আইপিএলে প্রত্যেক দলের দামী ক্রিকেটার যারা

বিদেশি ক্রিকেটারের আর একটি জায়গার জন্যই মূলত লড়াই করতে হবে মোস্তাফিজকে, যেখানে দলের প্রথম পছন্দ আইনরিখ নরকিয়া। তবে গত টি-টোয়েন্টি বিশ্বকাপের পর থেকে ইনজুরির কারণে নরকিয়া খেলেননি কোনো ম্যাচ। তাই মোস্তাফিজুর রহমান কয়েকটি ম্যাচে পেতে পারেন সুযোগ। তবে খলিল আহমেদের পারফরমেন্সের ওপরও অনেকটাই নির্ভর করছে কাটার মাস্টারের একাদশে সুযোগ পাওয়ার সম্ভাবনা।

আরও পড়ুন: দল পেলেন না টি-টোয়েন্টির এক নাম্বার ব্যাটসম্যান মালান, অবিক্রিত মরগ্যানও


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply