‘আমার মানবিক বিষয় বলে কিছু নেই’ জমি নিয়ে বিরোধে ৫০ বছরের রাস্তা বন্ধ

|

অনেকটাই অবরুদ্ধ চাঁপাইনবাবগঞ্জ গোমস্তাপুরের ২০টি পরিবার। জমি নিয়ে বিরোধের জেরে একপক্ষ চলাচলের একমাত্র রাস্তাটি বন্ধ করে দেয়ায় এমন দুর্ভোগ তাদের। অথচ ৫০ বছর ধরে রাস্তাটি দিয়ে যাতায়াত এলাকাবাসীর। তবে জমির মালিক তোফায়েল করিম জানালেন আদালতের রায়ের পর বন্ধ করে দেয়া হয়েছে রাস্তাটি।

পাশাপাশি জমির মালিক তোফায়েল করিম ও আব্দুল আলীমের দ্বন্দ্ব গড়ায় আদালত পর্যন্ত। আদালতের রায়ে শেষ পর্যন্ত ১৪ ফুট চওড়া রাস্তাটি টিনের বেড়া দিয়ে ঘিরে দেন তোফায়েল করিম। সেখান থেকেই শুরু অন্যদের ভোগান্তির। তিনি বলেন, এ বিষয়ে তার কোনো বক্তব্য নেই। তাকে জিজ্ঞাসা করা হয়, তিনি মানবিক দিকটি বিবেচনা করে দেখতে চান কিনা। তিনি বলেন, আমার কোনো মানবিক বিষয় বলে কিছু নেই। তবে এর আগে তিনি এসব বিষয় মীমাংসা করার চেষ্টা করেছেন বলেও জানান।

চাঁপাইনবাবগঞ্জ গোমস্তাপুর পৌরসভায় ৫০ বছর ধরে এ রাস্তা দিয়ে চলাচল করতো ২০টি পরিবার। রাস্তা আটকে দেয়ায় তারা প্রায় অবরুদ্ধ। ভাটা পড়েছে আয়-রোজগারে। কোনোমতে চলাচল করছেন পাশের আড়তের সরু গলি দিয়ে।

বিষয়টি সুরাহার চেষ্টা করেও ব্যর্থ হবার কথা জানান রহনপুর পৌরসভা পৌর মেয়র মতিউর রহমান খান। আর রহনপুর তদন্ত কেন্দ্রের ইনচার্জ আজগর আলী বলছেন, আদালতের সিদ্ধান্তই বাস্তবায়ন করেছেন তারা। তবে মানবিক দিক ভেবে পরিস্থিতি পুনর্বিবেচনার দাবি স্থানীয়দের।

/এডব্লিউ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply