সাদিও মানের নামে সেনেগালে স্টেডিয়াম

|

ছবি: সংগৃহীত

আফ্রিকান নেশন্স কাপে প্রথমবারের মতো শিরোপা জয়ের কৃতিত্ব দেখিয়েছে সেনেগাল। আর তারই পুরস্কার হিসেবে লিভারপুলের ফরোয়ার্ড সাদিও মানের নামে সেনেগালের সেদহুতে একটি স্টেডিয়ামের নামকরণ করা হয়েছে। পুরো স্টেডিয়ামটির নির্মাণ কাজ আগামী বছর শেষ হবে।

২৯ বছর বয়সী এই তারকা স্ট্রাইকার এবারের আফ্রিকান নেশন্স কাপে অন্যতম সেরা খেলোয়াড় ছিলেন। মিশরের বিপক্ষে ফাইনালে পেনাল্টি শ্যুট আউটে তার গোলেই সেনেগালের শিরোপা নিশ্চিত হয়।

গত সোমবার নেশন্স কাপ বিজয়ী জাতীয় দলকে স্বাগত জানাতে সেনেগালের রাজধানী ডাকারের রাস্তায় লাখ লাখ ফুটবল ভক্ত উপস্থিত হয়েছিলেন। জাতীয় ফুটবল দলের সাথে এক হয়ে তারা শিরোপা জয়ের আনন্দ উদযাপন করেছে। সেনেগালের রাষ্ট্রপতি ম্যাকি সাল খেলোয়াড়দের আর্থিক পুরস্কার দেয়ায় ছাড়াও প্রতিটি খেলোয়াড়কে একটি করে ফ্ল্যাট উপহার দিয়েছেন। সাথে সাথে তাদের দেশের সর্বোচ্চ পুরস্কারেও ভূষিত করা হয়েছে।

ডাকার শহরের মেয়র আবদুলয়ায়ে দিওপ বলেছেন, মানে সেনেগালসহ পুরো সেদহু প্রদেশকে সম্মানিত করেছেন। এ কারণেই আমি সেদহু স্টেডিয়ামটিকে সাদিও মানের নামের নামকরণের ঘোষণা দিচ্ছি। এর মাধ্যমে ভবিষ্যৎ প্রজন্ম তাদের জাতীয় বীরের সাথে পরিচয় হতে পারবে। এই উপহার সত্যিকার অর্থেই মানের প্রাপ্য।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply