জাস্টিন ট্রুডোকে হিটলারের সাথে তুলনা করে ইলন মাস্কের টুইট

|

ইলন মাস্কের সেই টুইটের স্ক্রিনশট

কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোকে জার্মান একনায়ক অ্যাডলফ হিটলারের সাথে তুলনা করেছেন ধনকুবের ইলন মাস্ক। এক টুইট বার্তায় এমন তুলনা করলেও পরবর্তীতে সেই টুইটটি মুছে দেন তিনি। ততক্ষণে সেই টুইট ভাইরাল হয়ে ব্যাপক আলোচনার জন্ম দেয় সামাজিক মাধ্যমে। খবর ব্লুমবার্গের।

ইলন মাস্কের সেই টুইট

জানা গেছে, বুধবার (১৬ ফেব্রুয়ারি) পোস্ট করা এক টুইটে এমন মন্তব্য করেছেন টেসলার প্রতিষ্ঠাতা। মূলত, কানাডায় চলমান ভ্যাক্সিন ম্যান্ডেট বিরোধী প্রতিবাদের সমর্থনে তিনি এমন টুইট করেন। যদিও পরের দিন বৃহস্পতিবার দুপুরে মুছে ফেলা হয় টুইটটি। টুইটের ব্যাপারে জানতে চাওয়া হলে এ ব্যাপারে কোনো মন্তব্য করতে রাজি হননি টেসলার প্রতিষ্ঠাতা।

মাস্কের টুইট নিয়ে ব্লুমবার্গের প্রতিবেদনে বলা হয়, ওই পোস্টে বর্ণনা দেয়া হয়েছিল যে জাস্টিন ট্রুডো বিক্ষোভকারীদের আর্থিক যোগান বন্ধে তাদের ব্যাংক হিসাব জব্দ করবে। তিনি পোস্টের সাথে হিটলারের ছবির একটি মিম শেয়ার করেন। যেখানে লেখা ছিল, আমাকে জাস্টিন ট্রুডোর সাথে তুলনা করা বন্ধ করো, ওর বাজেট নেই কিন্তু আমার বাজেট ছিল।

প্রসঙ্গত, মাস্কের টুইট নিয়ে বিতর্ক মোটেও নতুন কিছু না। ২০২২ সালের জানুয়ারিতে ট্রুডো সরকারের স্বাস্থ্য পলিসির বিরোধিতায় প্রতিবাদে নামে কানাডার ট্রাক ড্রাইভারা। তখনও তাদের আন্দোলনকে সমর্থন করে টুইট করেছিলেন মাস্ক। এর আগে, যুক্তরাষ্ট্র সরকারের সমালোচনা করে দেশটির নিরাপত্তা বাহিনীর তদন্তের মুখে পড়েছিলেন তিনি, সেই তদন্ত এখনও চলমান রয়েছে বলে জানা যায়।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply