শততম জন্মদিনে নাতি-নাতনিদের সাথে নিয়ে ঘটা করে বিয়ে!

|

ছবি: সংগৃহীত

ভারতের মুর্শিদাবাদ জেলার বাসিন্দা বিশ্বনাথ সরকার। তার নিজের ছয় সন্তান। নাতি-নাতনি ২৩ জন। সেই নাতি-নাতনিদের সন্তানের সংখ্যাও ১০। কিছুদিন আগেই শতবর্ষে পদার্পণ করেছেন এই বিশ্বনাথ। নিজের সেই ১০০তম জন্মদিন উপলক্ষে আরও একবার বিয়ে করলেন তিনি।

হিন্দুস্তান টাইমসের প্রতিবেদনে বলা হয়, বিশ্বনাথ তার শততম জন্মদিন উদযাপন করতে যাকে বিয়ে করেছেন তিনি তার নিজেরই স্ত্রী, সুরধ্বনি। ১৯৫৩ সালে বিশ্বনাথের হাত ধরে সংসারজীবনে পদার্পণ করেন সুরধ্বনি। এরপর দেখতে দেখতে একসাথে যৌবনকাল পেরিয়ে পা রেখেছেন বার্ধক্যে।

বিশ্বনাথের নাতি পিন্টু মণ্ডল বলেন, যেভাবে একজন নারী বাপের বাড়ি থেকে শ্বশুরবাড়িতে আসেন, ঠিক সেভাবে গোটা পর্ব সাজানো হয়েছিল। যেহেতু দাদু -ঠাকুমাকে জিয়াগঞ্জের বেনিয়াপুকুর গ্রামের একই বাড়িতে থাকেন, তাই ঠাকুমাকে ৫ কিলোমিটার দূরে আমাদের পূর্বপুরুষের ভিটা বামুনিয়া গ্রাম থেকে নিয়ে আসা হয়। ওই বাড়িতে ঠাকুমাকে ২ দিন আগেই নিয়ে যাওয়া হয়েছিল।

আরও পড়ুন: ‘আমার স্ত্রী ভীষণ সুন্দরী, তাকে ফিরিয়ে এনে দিন’, থানায় গিয়ে আবেদন যুবকের!

সেই বাড়িতে নাতনিদের হাতে সেজেছেন সুরধ্বনি। বরবেশে ধুতি পাঞ্জাবি পরে সেজেছিলেন বিশ্বনাথ। বিয়ের রাতে চলেছে আতস বাজির মেলা, খাওয়া-দাওয়া আর গানবাজনা।

বিশ্বনাথ সরকার বলেন, প্রায় ৭০ বছর আগে সুরধ্বনিকে বিয়ে করেছিলাম। বুধবার (১৬ ফেব্রুয়ারি) তাকে আবারও বিয়ে করি আমার সন্তান, নাতি নাতনি ও তাদের সন্তানদের সামনে। আমার ছেলে মেয়েরা ভোজের আয়োজন করেছিল।

আরও পড়ুন: বান্ধবীকে নিয়ে ঘুরতে আসা প্রেমিককে চোর সন্দেহে পিটিয়ে হত্যা গ্রামবাসীর

বাবা-মায়ের এমন সুন্দর এক দিনে, খুশি সন্তানরাও। বড় মেয়ে আরতি বলেন, খুব ভাগ্যবানরা বাবা মায়ের বিয়ে দেখতে পান, তাও আবার যখন তাদের মধ্যে একজন শতায়ু। পুত্রবধূ গীতা বলেন, দু’জনের আবার বিয়ে দেয়ার আইডিয়াটা আমার মাথায় এসেছিল। এমন বিয়ের আয়োজনে সবাই মিলে আমাকে সমর্থন করেছেন।

/এনএএস


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply