কবে দেশে ফিরছেন শাকিব খান? কী খবর ঢালিউডের?

|

এপ্রিলে যুক্তরাষ্ট্র থেকে দেশে ফিরছেন শাকিব খান। মালদ্বীপে মধুচন্দ্রিমায় মীম। এদিকে শিল্পী সমিতিতে শপথ নিয়েছেন অঞ্জনা। শুক্রবার মুক্তি পেয়েছে ওয়েব সিরিজ হিসেবে শুটিং করা সিনেমা মাফিয়া। এমন কিছু খবরেই উত্তাল ছিল সপ্তাহের ঢালিউড। চলুন জেনে নেয়া যাক সপ্তাহের ঢালিউডের খবর।

গত নভেম্বরের দ্বিতীয় সপ্তাহে ঢাকা থেকে নিউইয়র্কের বিমানে চড়েছিলেন বাংলাদেশের জনপ্রিয় নায়ক শাকিব খান। ঘোষণা দেন, নিজের প্রযোজনা প্রতিষ্ঠানের একটি সিনেমার শুটিং তিনি যুক্তরাষ্ট্রে করবেন। আবেদন করেছেন স্থায়ীভাবে সেখানে বসবাসেরও। এখন সিনেমার প্রি-প্রোডাকশনের কাজে ব্যস্ত শাকিব। নতুন সিনেমার কিছুটা শুটিং করে এপ্রিলের প্রথম সপ্তাহে তার দেশে ফিরবেন তিনি। তবে শেষ পর্যন্ত কী হয় সেটা দেখার জন্য অপেক্ষায় থাকতে হবে আরও কিছু দিন।

প্রবাসে পাড়ি জমিয়েছেন বিদ্যা সিনহা মীমও। তবে তিনি মালদ্বীপে গেছেন মধু চন্দ্রিমায়। নিরিবিলি একটি দ্বীপে ছবি তুলে শেয়ার করছেন সামাজিক যোগাযোগ মাধ্যমে। আরা তাতেই মীম-সানি পোদ্দার দম্পতিকে নিয়ে চলছে আলোচনা-সমালোচনা। ১৯ ফেব্রুয়ারি মালদ্বীপ থেকে দেশে ফেরার কথা তাদের।

এদিকে, ঘোষিত হয়েছে জাতীয় চলচ্চিত্র পুরস্কার ২০২২। এবার ২৭টি শাখায় ২৮ জন শিল্পী পেয়েছেন এ পুরস্কার। ১১টি শাখায় পুরস্কার জিতেছে সরকারি অনুদানের সিনেমা ‘গোর’। আরও অনেক শাখায় অনেকেই পেয়েছে পুরস্কার। তবে পুরস্কার ঘিরে এরই মধ্যে তৈরি হয়েছে নানা বিতর্ক।

বিতর্ক থামছে না বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতি নির্বাচন নিয়েও। ১৬ ফেব্রুয়ারি মিশা-জায়েদ প্যানেল থেকে কার্যকরী সদস্য পদে নির্বাচিত চিত্র নায়িকা অঞ্জনা এফডিসিতে কাঞ্চন-নিপুন প্যানেল থেকে নির্বাচিত সভাপতি ইলিয়াস কাঞ্চনের কাছ থেকে শপথ নেয়ায় তৈরি হয়েছে এক মিশ্র প্রতিক্রিয়া।

নানা বিতর্কের মধ্যেই শুক্রবার মুক্তি পেয়েছে মাফিয়া ওয়ান সিনেমা। যদিও এটি অ্যাপে মুক্তির উদ্দেশ্যে দীর্ঘদিন ধরে নির্মাণ করা হচ্ছিল ১০৪ পর্বের ওয়েব সিরিজ হিসেবে। তবে শুক্রবার জানা গেল, ওয়েব সিরিজ নয়, পরিপূর্ণ সিনেমা হিসেবে মাফিয়া মুক্তি পেয়েছে ২৪টি সিনেমা হলে। ওয়েব সিরিজকে সিনেমা হিসেবে মুক্তি দেয়াতেও তৈরি হয়েছে মিশ্র এক প্রতিক্রিয়া।

/এডব্লিউ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply