কেইন-সনদের সামনে থামলো সিটির অপরাজেয় যাত্রা

|

ছবি: সংগৃহীত

ইংলিশ প্রিমিয়ার লিগের বিগ ম্যাচে ম্যানচেস্টার সিটিকে হারিয়ে শিরোপা লড়াই জমিয়ে তুলেছে টটেনহ্যাম। কেইন-সনদের সামনে ৩-২ গোলের পরাজয়ে থামলো পেপ গার্দিওলার ম্যান সিটির ১৫ ম্যাচের অপরাজেয় যাত্রা।

ইতিহাদ স্টেডিয়ামে ম্যাচের ৪ মিনিটেই লিড নেয় টটেনহ্যাম। সন হিয়ুন মিনের দুর্দান্ত অ্যাসিস্টে গোল করেন য়্যুভেন্টাস থেকে আসা দলের নতুন রিক্রুট ডেজান কুলুসেভস্কি। ৩৩ মিনিটে সিটির সংঘবদ্ধ আক্রমণ থেকে গোল করে ইলকায় গুন্ডোয়ান সমতায় ফেরান ম্যান সিটি। প্রথমার্ধ শেষ হয় ১-১ গোলে।

৫৯ মিনিটে আবারও লিড পায় টটেনহ্যাম, এবার গোলদাতা হ্যারি কেইন। লেফট উইং থেকে বাড়ানো সনের বল দুর্দান্ত ওয়ান টাচে জালে জড়ান হ্যারি কেইন, দর্শক বনে যান সিটি গোলরক্ষক এডারসন। এরপর ৭৪ মিনিটে ডিবক্সে পাওয়া বল কেইন আবারও সিটির জালে জড়ালেও অফ সাইডে বাতিল হয় সেই গোল। ম্যাচের অন্তিম সময়ে ইনজুরি টাইমে পেনাল্টি পায় গার্দিওলার দল। সিটিকে সমতায় ফেরান রিয়াদ মাহরেজ। তখনও ম্যাচটি ড্র হবে বলেই মনে হলেও ঠিক দুই মিনিট পর দুর্দান্ত হেডে টটেনহ্যামের জয় নিশ্চিত করেন অধিনায়ক হ্যারি কেইন। হারলেও টেবিলের শীর্ষে সিটি আর জয়ে ৭ নম্বরে উঠে এসেছে টটেনহ্যাম।

আন্তোনিও কন্তের টটেনহাম মূলত তাদের ট্যাকটিক্সেই হারিয়েছে পেপ গার্দিওলার দলকে। নিজেদের অর্ধে প্রায় পুরো সময় জুড়েই সিটির পেছনে বলের জন্য অপেক্ষায় থেকেছে কন্তের শিষ্যরা। গার্দিওলার দল আক্রমণ ও বলের পজেশনে এগিয়ে থাকলেও কাউন্টার অ্যাটাকে সন ও কেইনের জবাব দিতে পারেনি ম্যান সিটি। অন্যদিকে, লিভারপুল গত রাতে জয় পাওয়ায় ম্যান সিটির শীর্ষস্থান এখন আর নেই গত মাসের মতো সুসংহত। অল রেডদের চেয়ে এক ম্যাচ বেশি খেলে ৬ পয়েন্টে এগিয়ে আছে সিটিজেনরা।

আরও পড়ুন: সমর্থকদের দুয়োধ্বনিতে কষ্ট পেয়েছেন পিকে


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply