‘কাতার বিশ্বকাপ হবে ইতিহাসের সেরা’

|

রবার্তো মার্টিনেজ। ছবি: সংগৃহীত

এবারের কাতার বিশ্বকাপ হবে ইতিহাসের সেরা। এমনটাই মনে করেন বেলজিয়ামের কোচ রবার্তো মার্টিনেজ। তার মতে, এবারের বিশ্বকাপ চলাকালীন সময়ে তুলনামূলক ঠাণ্ডা মৌসুম থাকাতে খেলোয়াড়রা তাদের সেরা ছন্দে থাকবেন।

ফুটবলপ্রেমীদের জন্য সব থেকে বড় আসর বিশ্বকাপ ফুটবল। এবারের কাতার বিশ্বকাপের সম্ভাব্য সময় ২১ নভেম্বর থেকে ১৮ ডিসেম্বর। তাই তুলনামূলক কাতারে সে সময় মৌসুম ঠান্ডা থাকবে। আর এই মৌসুমের কথা মাথায় রেখেই এবারের বিশ্বকাপ সব থেকে সেরা আয়োজন হবে এমনটা ভাবছেন বেলজিয়ামের কোচ রবার্তো মার্টিনেজ। তিনি বলেন, আমার মনে হয় এবারের কাতার বিশ্বকাপ ইতিহাসের সেরা বিশ্বকাপ বা আন্তর্জাতিক টুর্নামেন্ট হবে। কারণ, আমরা সাধারণত গ্রীষ্মে বিশ্বকাপ হতে দেখি। কিন্তু এবারের বিশ্বকাপ হবে নভেম্বর ডিসেম্বরের দিকে। তুলনামূলক ঠাণ্ডা মৌসুম হওয়াতে খেলোয়াড়রা তখন নিজেদের সেরা ছন্দে থাকবে। তাই লড়াইটাও ভালো হবে।

আরও পড়ুন: ১৫ ম্যাচ পর মেসি-এমবাপ্পেদের পরাজয়ের স্বাদ দিলো নতে

শীতকালে খেলোয়াড়েরা সাধারণত মাঠে খেলার স্ট্রেংথ ভালো পায়। তাই এবারের বিশ্বকাপের লড়াইগুলো জমবে ভালো, সেটাই আশা করছেন বেলজিয়াম কোচ। মানবাধিকার লঙ্ঘন বিষয়ে নানাভাবে সমালোচিত ছিল কাতার বিশ্বকাপ। কিন্তু ইতিহাসের সেরা আয়োজন হবে কাতার বিশ্বকাপ, এমনটা বলে একটা আশার আলোই দেখালেন রবার্তো মার্টিনেজ।

আরও পড়ুন: কেইন-সনদের সামনে থামলো সিটির অপরাজেয় যাত্রা


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply