নকল গর্ভবতী সেজে মাতৃত্বকালীন ছুটি নিয়ে ধরা পড়লেন নারী

|

ছবি: সংগৃহীত

কাজ ফাঁকি দিতে অভিনব কৌশল অবলম্বন করলেন এক নারী। নিজেকে অন্তঃসত্ত্বা বানিয়ে নিলেন মাতৃত্বকালীন ছুটি। অফিসের বসও বিষয়টি ধরতে পারলেন না। শুধু কী তাই এ নারীকে বছরে ৭৪ হাজার ইউরো বেতনে নিয়োগ দেয়া হয়েছিল।

ব্রিটিশ সংবাদমাধ্যম ডেইলি মেইলের এক প্রতিবেদনে বলা হয়, যুক্তরাষ্ট্রের জর্জিয়া ভোকেশনাল রিহ্যাবিলিটেশন এজেন্সিতে পররাষ্ট্র বিষয়ক পরিচালক হিসেবে কাজ করতেন রবিন ফলসম (৪৩)। ২০২০ সালে তিনি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে নিজের অন্তঃসত্ত্বা হওয়ার খবর জানান। কিন্তু ২০২১ সালের মার্চে তার সহকর্মীরা লক্ষ্য করেন রবিনের পেটের নিচের অংশ তার শরীর থেকে বের হয়ে আসছে। তাদের আর বুঝতে বাকী থাকে না রবিন নকল ‘গর্ভ’ পেটে লাগিয়েছেন। তবে বিষয়টি নিয়ে তেমন উচ্চবাক্য করেনি সহকর্মীরা।

নকল গর্ভ পেটে বাধার পাশাপাশি সন্তানের জন্য নকল বাবাও সাজিয়ে এনেছিলেন রবিন। এরপর অফিসের ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে ই-মেইল করে জানিয়েছিলেন ২০২১ সালের মে মাসে সন্তান জন্মদানের পর চিকিৎসকরা তাকে পূর্ণ বিশ্রামে থাকতে বলেছেন।

এখানেই শেষ নয়, সন্তান জন্ম নেয়ার পর রবিন তার কয়েকজন সহকর্মীকে ছবি পাঠিয়েছিলেন। কিন্তু সব ছবি একই শিশুর ছিল না। শিশুর গায়ের রংও একেক জায়গায় একেক রকম ছিল। এ ঘটনার তদন্ত করলে জালিয়াতির সত্যতা খুঁজে পায় তদন্তকারী দল। পরে রবিনকে জরিমানাও করা হয়।

/এনএএস


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply