নিজেকে গবাদি পশুর মতো মনে হয়; আইপিএল নিলাম প্রসঙ্গে উথাপ্পা

|

ছবি: সংগৃহীত।

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল)-এর নিলাম ব্যবস্থা নিয়ে মাঝে মাঝেই ওঠে সমালোচনা। এবার সেই দলে যোগ দিলেন চেন্নাই সুপার কিংসের ব্যাটার রবিন উথাপ্পাও।

আইপিএলের নিলাম ব্যবস্থা বন্ধের দাবি জানিয়ে উথাপ্পা বলেন, নিলাম ব্যবস্থাকে পরীক্ষার মতো মনে হয়। যেন আপনি অনেকদিন আগে পরীক্ষা দিয়েছেন। তারপর ফলাফলের জন্য অপেক্ষা করছেন। সত্যি বলতে নিজেকে গবাদি পশুর মতো মনে হয়। পারফরম্যান্স নিয়ে কথা বলা এক জিনিস। কিন্তু আপনি কত টাকায় বিক্রি হবেন সেটা আরেক জিনিস। ক্রিকেটারদের জন্য আরও সম্মানজনক ব্যবস্থা থাকা উচিত।

উথাপ্পা আরও বলেন, যেসব খেলোয়াড় নিলামে বিক্রি হয় না তাদের উপর দিয়ে কী যায় তা অন্যের পক্ষে বোঝা সম্ভব নয়। সেটা কখনও সুখকর নয়। যারা দীর্ঘ সময় অপেক্ষা করেও দল পায় না তাদের জন্য আমার খুবই খারাপ লাগে। কেউ আপনার জন্য কত টাকা খরচ করতে রাজি তার ভিত্তিতেই ক্রিকেটার হিসেবে আপনার মূল্য ঠিক হয়ে যায়। এটা হতাশাজনক। গত ১৫ বছর ধরে সকলেই এই ব্যবস্থাটা ধরে রেখেছে।

আইপিএলের মেগা নিলামে উথাপ্পাকে তার ভিত্তিমূল্য দুই কোটি রুপিতে কিনে নিয়েছে তার আগের মৌসুমের দল চেন্নাই সুপার কিংস। গত মৌসুমে দলকে ট্রফি জেতাতে দারুণ ভূমিকা পালন করেন এই ব্যাটার। এর আগে খেলেছেন কলকাতা নাইট রাইডার্সের হয়েও। সূত্র: ডেইলি ইন্ডিয়া।

জেডআই/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply