এবারের বিপিএলে স্টিভ রোডসের নজর কাড়লেন যারা

|

ফাইল ছবি

কত কোচই তো এসেছেন, কিন্ত এই মানুষটা অন্য সবার থেকে আলাদা। স্টিভ রোডসের ভদ্রতা অমায়িক আচরণ-সর্বোপরি ক্রিকেট জ্ঞান মুগ্ধ করবে আপনাকে। তাই তো কুমিল্লা ভিক্টোরিয়ান্সের কোচ হলেও পরখ করতে ভোলেননি বাকি ক্রিকেটারদেরও।

এবারের বিপিএলের আসরে নজর কাড়লো কে এবার? এমন প্রশ্নের জবাবে বাংলাদেশের সাবেক কোচ স্টিভ রোডস বলেন, হ্যাঁ আমি কিছু ক্রিকেটারদের দেখে অবাক হয়েছি। তাদের মাঝে দুজন বাঁহাতি পেসার। দারুণ পারফর্ম করেছে মৃত্যুঞ্জয়, শফিকুল, রানা। সঠিক দিকনির্দেশনা পেলে মুস্তাফিজের থেকে দায়িত্বের ভাগ নিতে পারবে ওরা। ইমন খুব একটা সুযোগ না পেলেও সে প্রতিভাবান খেলোয়াড়। মাইদুল অংকন ভয়ংকর ব্যাটসম্যান। তাছাড়া নিউজিল্যান্ডে তরুণরা তাদের সক্ষমতার প্রমাণ রেখেছে।

সবার দেখার চোখ থাকে না। আবার অন্যরা যা আজ দেখেন অনেকেরই চোখে তা ধরা পড়ে আগেই। এই যেমন বিপিএলে সাকিব আল হাসানের অধিনায়কত্বে মুগ্ধ অনেকেই।

এ প্রসঙ্গে স্টিভ বলেন, আমি অবাক হইনি৷ সে বিশ্ব ক্রিকেটের অন্যতম সেরা ব্র্যান্ড, সবাই তাকে সম্মান করে। তার সক্ষমতা, অধিনায়কত্ব, সম্মুখ নেতৃত্বের গুণ অনন্য। সে একজন প্রকৃত নেতা, নেতৃত্বগুণ নিয়েই তার জন্ম। কিন্তু সেও মানুষ। মাঝে মাঝে ক্লান্ত হয়, বিশ্রাম প্রয়োজন হয়। তাছাড়া বরিশাল ভালো দল। ফাইনাল পর্যন্ত যেতে তার অধিনায়কত্ব বড় ভূমিকা রেখেছেন।

শুধু কি সাকিব, লিটন দাসও। অনেকেই তো লিটনকে টি২০ থেকে আজীবনের জন্যই বাদ দিয়েছিলেন। লিটন সম্পর্কে স্টিভ বলেন, লিটন দাস তো ভালো করছে। সে এই মুহূর্তে বিশ্ব টেস্ট র্যাকিংয়ে ১৫তম অবস্থানে আছে।আমি মনে করি, টি-২০ ক্রিকেটের সেরা উইকেট কিপার ব্যাটারদের একজন সে, তার কোয়ালিটি আছে। দারুণ ক্লাস আছে তার। আমি আশাবাদী আগামী ১০ বছর সে বাংলাদেশকে প্রতিনিধিত্ব করবে।

শুধু তাই না, কোনো শিরোপা দিয়ে পঞ্চপান্ডকে মূল্যায়ন করা উচিত না। জিততে শেখা মাঝারি মানের দলে টাইগারদের নিয়ে আসাকেই মাশরাফীদের বড় প্রাপ্তি বলছেন স্টিভ রোডস।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply