তাসকিনের এক্সট্রা বাউন্সে ফিরলেন রাহমাত শাহ

|

রাহমাত শাহর উইকেট নিয়ে তাসকিনের উদযাপন।

উইকেটে জমে যাওয়া আফগান টপ অর্ডার রাহমাত শাহকে ফেরানোর জন্য দরকার ছিল বিশেষ ছিল। আর সেটাই নিয়ে এলেন তাসকিন আহমেদ। এই ডানহাতি ফাস্ট বোলারের বাড়তি পেস ও বাউন্সের জবাব জানা ছিল না বলে উইকেটের পেছনের মুশফিকুর রহিমের হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফিরেছেন ৩৪ রান করা রাহমাত।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ৩ ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম দেখায় টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন আফগান অধিনায়ক হাসমাতুল্লাহ শহিদি। তৃতীয় ওভারের রাহমানুল্লাহ গুরবাজকে তামিম ইকবালের ক্যাচ বানিয়ে প্রথম আঘাত হানেন কাটার মাস্টার মোস্তাফিজুর রহমান। গুরবাজ করেন ৭ রান। প্রথম উইকেটের পতনের পর রাহমাত শাহকে নিয়ে ধীরে সুস্থে এগোতে থাকেন ইবরাহিম জাদরান। তবে শরিফুল বোলিংয়ে এসে নিয়ন্ত্রিত লাইন লেংথে আটকে দেন আফগানদের রান রেট। চাপ বাড়ার এক পর্যায়ে শরিফুলের অফ স্ট্যাম্পে পিচ করা বলে ব্যাট ছুঁইয়ে স্লিপে দাঁড়ানো ইয়াসির রাব্বির হাতে ধরা পড়েন আফগান ওপেনার জাদরান। ভেঙে যায় ৪৫ রানের জুটি।

এরপর দ্বিতীয় স্পেলে আক্রমণে আসেন তাসকিন আহমেদ। প্রথম স্পেলে কিছুটা খরুচে হলেও তাসকিন আহমেদের বাড়তি পেস ও বাউন্সে পরাস্ত হয়ে রাহমাত শাহ ফেরেন প্যাভিলিয়নে। তবে এর সাথে নতুন ব্যাটার নাজিবুল্লাহ জাদরানের উইকেটটিও পেতে পারতেন এই স্পিডস্টার। দারুণ লাইন লেন্থ মেনে বল করা তাসকিন বোকা বানিয়েছিলেন বাঁহাতি জাদরানকেও। কেবল স্লিপে ফিল্ডার রেখে আরেকটু আক্রমণাত্মক হলেই তামিমকে উইকেট এনে দিতে পারতেন তাসকিন। প্রতিবেদনটি লেখা পর্যন্ত আফগানদের সংগ্রহ ২৬ ওভারে ৩ উইকেট হারিয়ে ৯১ রান।

বিশ্বকাপের সুপার লিগের অংশ হিসেবে সিরিজটি খেলছে বাংলাদেশ ও আফগানিস্তান। এছাড়া সিরিজটিতে রশিদ খানদের হোয়াইটওয়াশ করতে পারলে আইসিসি ওয়ানডে র‍্যাঙ্কিংয়ে ষষ্ঠ স্থানে উঠে যাবে বাংলাদেশ।

আরও পড়ুন: বাংলাদেশের উচিত নিজেদের কোচ তৈরি করা: স্টিভ রোডস


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply