বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের অর্ধেক চিকিৎসকের পদই শূন্য

|

বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের চিকিৎসকের পদ অর্ধেকই শূন্য। তাই জোড়াতালি দিয়েই চলে সেবা কার্যক্রম। এই সংকটের মধ্যেই এখান থেকে অন্যত্র বদলি করা হয়েছে আরও কয়েকজন চিকিৎসককে। এ নিয়ে অসন্তোষ দেখা দিয়েছে রোগীদের মাঝে। কর্তৃপক্ষ বলছে, দ্রুততম সময়ে চিকিৎসক না পেলে সংকট আরও বাড়বে।

কাগজে-কলমে এক হাজার বেডের সেবা কেন্দ্র বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতাল। কিন্তু দক্ষিণাঞ্চলের সবচেয়ে বড় এই হাসপাতালে প্রতিদিন ভর্তি থাকে ১ হাজার ২০০ এরও বেশি রোগী। বহির্বিভাগে চিকিৎসা নেয় দেড় থেকে ২ হাজার মানুষ। এই বিপুল সংখ্যক রোগী সামাল দিতে হাসপাতালে কর্মরত ১১৬ চিকিৎসক। এরমধ্যে ৮ জনকে গত ১৬ ফেব্রুয়ারি বদলি করা হয়। এতে হাসপাতালটিতে সেবা সংকট দেখা দিয়েছে। বিপাকে পড়ছেন রোগীরা।

স্থানীয়রা বলছেন, যোগদানের পর থেকে সেবার পাশাপাশি বেশকিছু উদ্যোগ নেন অর্থোপেডিক সার্জারি বিভাগের জুনিয়র কনসালটেন্ট মাসরেফুল ইসলাম। তার বিভাগের রোগীদের হাসপাতালেই প্যাথলিজ পরীক্ষা নিশ্চিত করেন তিনি। এরফলে ডায়াগনিস্টিক সেন্টারের দালালদের দৌরাত্ম কমেছে। তবে সম্প্রতি তাকেও বদলি করা হয়েছে ওই একই আদেশে।

আরও পড়ুন: মৃত্যুর কাছে হেরে গেলেন বিচার না পাওয়া ক্লান্ত জিল হোসেন

এনিয়ে হাসপাতালের পরিচালক ডা. এইচ এম সাইফুল ইসলাম জানান, কর্মকর্তা ৫ জনসহ হাসপাতালে মঞ্জুরীকৃত চিকিৎসকের পদের সংখ্যা ২২৪। অথচ কর্মরত অর্ধেক। এখান থেকেও ৮ জনকে বদলি করায় সংকট আরও বেড়েছে। তবে দক্ষিণাঞ্চলের মানুষের চিকিৎসা সেবা নিশ্চিত করতে জনবল চেয়ে মন্ত্রণালয়ে চিঠি দিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply