দ্বিতীয় ম্যাচে ব্যাটিং ভালো হবে, এতে কোনো সন্দেহ নেই: ডমিঙ্গো

|

ছবি: সংগৃহীত

বাংলাদেশ-আফগানিস্তানের মধ্যকার তিন ম্যাচ ওয়ানডে সিরিজের দ্বিতীয়টিতে কাল (২৫ ফেব্রুয়ারি) আবারও আফগানদের আতিথ্য দেবে টাইগাররা। এই ম্যাচে বাংলাদেশের টপ অর্ডার ব্যাটাররা ঘুরে দাঁড়াবে বলে বিশ্বাস করে হেড কোচ রাসেল ডমিঙ্গো। তিনি বলেন, দ্বিতীয় ম্যাচে ব্যাটিং ভালো হবে এতে আমার কোনো সন্দেহ নেই।

চট্টগ্রামের উইকেটে মুদ্রার দুই পিঠই দেখেছে বাংলাদেশের টপ আর মিডল অর্ডার। প্রথম ম্যাচের মতো দ্বিতীয় ম্যাচেও যেন ব্যাটারদের আসা যাওয়ার মিছিল না হয়, সে ব্যাপারে বাড়তি তাগিত দিয়েছেন অধিনায়ক তামিম ইকবাল। কোচ জেমি সিডন্সের সাথে লম্বা সময় কাজ করেন তিনি। তামিমের মতো ঐচ্ছিক অনুশীলন করেছেন প্রথম ম্যাচে ব্যর্থ মুশফিক ও ইয়াসির রাব্বি। তবে হোটেলেই সময় কাটিয়েছেন মাহমুদউল্লাহ-সাকিব-লিটনরা। তবে তাদের ব্যাটিং নিয়ে শঙ্কিত নন হেড কোচ রাসেল ডমিঙ্গো। তিনি বলেন, আমাদের টপ অর্ডার খুব ভালো। তামিম, সাকিব, রিয়াদ, লিটনের মুশফিকের মতো পরীক্ষিতরা আছেন। এক মাস টি-টোয়েন্টি খেলার পর হঠাৎ নতুন ফরম্যাটে ছন্দপতন হতেই পারে। আশা করি, দ্বিতীয় ম্যাচে ঘুরে দাঁড়াবে তারা।

এক ফজলহক ফারুকিতেই প্রথম ম্যাচে লণ্ডভণ্ড হয়ে যায় বাংলাদেশের অভিজ্ঞতার দম্ভ। তামিম ২২০, সাকিব ২১৬, রিয়াদ ২০১ আর মুশফিকের ঝুলিতে ২২৮ ওয়ানডের সাথে আছে অন্তত এক যুগের আন্তর্জাতিক ক্রিকেটের অভিজ্ঞতা। তবে এখনও তাদের রয়ে গেছে ইনসুইংয়ে দুর্বলতা। তবে এই দুর্বলতা আড়াল করতে গিয়ে ডমিঙ্গো বলেন, চিন্তিত নই, ছেলেদের শুরু থেকে সোজা ব্যাটে বেশি খেলতে হবে। ওদের বাঁহাতি বোলার দারুণ এক স্পেল করেছে। লিটন, মুশফিক ও রাব্বির আউটের ডেলিভারিগুলো ছিল অনবদ্য। ওকে ভালোভাবে সামলাতে হবে।

ওয়ানডে চ্যাম্পিয়নশিপে বাংলাদেশের পয়েন্ট এখন ৯০, আর শীর্ষে থাকা ইংল্যান্ডের ৯৫। দ্বিতীয় ম্যাচে সিরিজ জয়ের সাথে থাকছে তাই ইংল্যান্ডকে টপকে শীর্ষে জায়গা নেয়ার সুযোগ।

আরও পড়ুন: স্কোয়াডের বাইরে থাকা মাশরাফীকে নিয়ে আগ্রহী নন ডমিঙ্গো


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply