বইমেলায় মাস্ক না থাকায় জরিমানা, যা বলছেন তুষি

|

অভিনেত্রী নাজিফা তুষি বইয়ের মোড়ক উন্মোচন করতে বইমেলায় গিয়েছিলেন মাস্ক ছাড়া। করোনাভাইরাসের ঊর্ধ্বগতির মধ্যে বইমেলায় মাস্ক না পরায় ভ্রাম্যমাণ আদালত তাকে জরিমানা করেন। তবে সংবাদকর্মীদের ক্যামেরার সামনে কর্তব্যরত ম্যাজিস্ট্রেট ও সাংবাদিকদের সাথে তর্কে জড়িয়ে পড়েন তিনি। পরে এ ঘটনার ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়লে এ নিয়ে মুখ খোলেন অভিনেত্রী তুষি।

অভিনেত্রী বলেন, আমি তাকে (ম্যাজিস্ট্রেট) বলেছিলাম, আমার যদি কোনো পানিশমেন্ট হয় সাইডে গিয়ে কথা বলেন। কিন্তু উনি আমার সঙ্গে সাইডে গিয়ে কথা বলছিলেন না, বিষয়টি বারবার ঘুরাচ্ছিলেন। আমি দেখছিলাম, সামনে ভিডিও করা হচ্ছে। আমি ফাইনও দিয়ে দিলাম।

অভিনেত্রী তুষি অভিযোগ করেন, ঘটনাস্থলে উপস্থিত পুলিশ সদস্যেরও মাস্ক ছিল না। তিনি বলেন, অনেক মানুষের সামনে, অনেক ক্যামেরার সামনে আমাকে বারবার হ্যারাস করছিলেন তারা। তখন আমি শাউট করে বলছিলাম, আমাকে হ্যারাস কেন করছেন? আমাকে ফাইন করেন, আমি টাকা দিয়ে দিচ্ছি। মেলায় আরও মানুষ ছিল, যারা কোনো মাস্ক পরেনাই। ইনফ্যাক্ট পুলিশদের মধ্যেও অনেকে মাস্ক পরে নাই। সেটাও বলছি না। কিন্তু আমার পারমিশন ছাড়া সেটা ক্যামেরায় কেন নেবেন?

প্রসঙ্গত, গত ১৯ ফেব্রুয়ারি বইমেলায় মাস্ক ছাড়া ঘোরাফেরা করার অভিযোগে ২০০ টাকা জরিমানা করা হয় অভিনেত্রী তুষিকে। পরে মাস্ক না পরার জন্য দুঃখ প্রকাশ করে অর্থদণ্ড পরিশোধ করেন তুষি। যদিও তিনি জানান, একজন নারী ও মিডিয়াকর্মী হিসেবে নিজের প্রাইভেসি রক্ষার চেষ্টা করছিলেন তিনি।

/এডব্লিউ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply