রোহিঙ্গা ক্যাম্পে আবারও আগুন

|

কক্সবাজার প্রতিনিধি:

কক্সবাজারের উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে অগ্নিকাণ্ড ঘটেছে। উখিয়া উপজেলার টিভি টাওয়ারের পাশে ৭ নম্বর ক্যাম্পের একটি বসতঘর থেকে শুক্রবার (২৫ ফেব্রুয়ারি) দুপুর সাড়ে ১২টার দিকে আগুনের সূত্রপাত হয়। প্রায় এক ঘণ্টা পর কক্সবাজার ও উখিয়া ফায়ার সার্ভিসের চারটি ইউনিট এবং এপিবিএন পুলিশ চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

কক্সবাজার ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন কর্মকর্তা শাহাদাত হোসেন জানান, উখিয়া ও কক্সবাজার ফায়ার সার্ভিসের চারটি ইউনিটের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনা হয়। ক্ষয়ক্ষতির পরিমাণ হিসেব করার কাজ চলছে বলেও জানান ফায়ার সার্ভিসের এই কর্মকর্তা।

প্রসঙ্গত, গত ৯ জানুয়ারি উখিয়ার শফি উল্লাহ কাটা ১৬ নম্বর রোহিঙ্গা ক্যাম্পে আগুন লাগে। এতে কোনো হতাহতের ঘটনা না ঘটলেও প্রায় ১২শ ঘর পুড়ে যায়। তার আগে ২ জানুয়ারি উখিয়ার বালুখালী ২০ নম্বর ক্যাম্পে জাতিসংঘের অভিবাসনবিষয়ক সংস্থা (আইওএম) পরিচালিত করোনা হাসপাতালে আগুন লাগে। ওই আগুনেও কেউ হতাহত হয়নি। তবে হাসপাতালের আইসোলেশন সেন্টারের ১৬টি কেবিন পুড়ে যায়।
এরও আগে ২০২১ সালের ২২ মার্চ উখিয়ার বালুখালীতে ক্যাম্পে লাগা আগুনে মৃত্যু হয় ১৫ রোহিঙ্গার। পুড়ে যায় ১০ হাজারের মতো ঘর।

/এডব্লিউ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply