মানিকগঞ্জ পৌর মেয়রের বিরুদ্ধে কোটি টাকা আত্মসাতের অভিযোগ

|

ঠিকাদারদের পাওনা পরিশোধ না করে কোটি টাকা আত্মসাতের অভিযোগ উঠেছে মানিকগঞ্জ পৌরসভার মেয়র রমজান আলীর বিরুদ্ধে। আর নির্বাহী প্রকৌশলী বেল্লাল হোসেনের বিরুদ্ধে অভিযোগ ২০ লাখ টাকা উৎকোচ চাওয়ার। যার অর্ধেক দেয়াও হয়েছিল। কাজ শেষ হওয়ার একবছরেও পাওনা না পেয়ে মেয়র ও প্রকৌশলীর বিরুদ্ধে দুদকে অভিযোগ জানিয়েছেন ঠিকাদাররা।

জানা গেছে, ২০১৯ সালে বিএমডিএফ প্রকল্পের আওতায় পৌর এলাকার বিভিন্ন সড়কের উন্নয়ন কাজ পায় দুটি ঠিকাদারী প্রতিষ্ঠান। প্রায় ১৫ কোটি টাকার প্রকল্পের বাস্তবায়ন হয় যৌথভাবে। চুক্তি অনুযায়ী কাজ শেষ হলেও, তাদের তিন কোটি টাকা আটকে দেয় পৌরসভা। অর্থ ছাড়ে ২০ লাখ টাকা ঘুষ দাবি করেন নির্বাহী প্রকৌশলী। যার মধ্যে তাকে ১০ টাকা দেয়া হয়েছিল বলেও দাবি ঠিকাদারদের। এছাড়াও অভিযোগ রয়েছে, পৌর মেয়র রমজান আলী পরিশোধ করেননি পাওনা, উল্টো তার পরিচিত এক ঠিকাদারের ব্যাংক হিসাবে সরিয়ে নিয়েছেন প্রকল্পের কোটি টাকা।

মেয়র আর প্রকৌশলীর দুর্নীতির বিষয়ে দুদকে অভিযোগ জানিয়েছেন ঠিকাদাররা। তবে ঘুষ চাওয়া বা নেয়ার বিষয়টি অস্বীকার করেছেন মানিকগঞ্জ পৌরসভার নির্বাহী প্রকৌশলী মো. বেল্লাল হোসেন।

অন্যদিকে মেয়র মো. রমজান আলী দাবি, নিম্নমানের কাজের কারণেই ঠিকাদারদের জামানতের টাকা ফেরত দেয়া হয়নি। তার বিরুদ্ধে অর্থ আত্মসোতের অভিযোগকে রাজনৈতিক ষড়যন্ত্র বলেও মন্তব্য করেন মেয়র।

উল্লেখ্য, মানিকগঞ্জের পৌর মেয়র রমজান আলীর বিরুদ্ধে বর্তমানে চারটি দুর্নীতি মামলা আদালতে চলমান।

/এডব্লিউ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply