তাসকিনের পেসে জয়ের সুবাস পাচ্ছে বাংলাদেশ

|

নাজিবুল্লাহ জাদরানের উইকেট নিয়ে তাসকিনের উল্লাস।

আফগান ইনিংসের মাঝপথে জোড়া আঘাত হেনেছেন বাংলাদেশের স্পিডস্টার তাসকিন আহমেদ। তাই রাহমাত শাহ ও নাজিবুল্লাহ জাদরানের পাল্টা লড়াইয়ে ম্যাচে ফিরে আসার যে সম্ভাবনা জাগিয়েছিল আফগানিস্তান, তা অনেকটাই স্তিমিত হয়ে গেছে। বাংলাদেশের দেয়া ৩০৭ রানের বিশাল লক্ষ্যের পেছনে তাড়া করে প্রতিবেদনতি লেখার সময় আফগানদের সংগ্রহ ছিল ৩৮ ওভার শেষে ৭ উইকেট হারিয়ে ১৮৬ রান। জয়ের জন্য এখনও আফগানিস্তানের দরকার ৭২ বলে ১২১ রান।

বাংলাদেশের বিপক্ষে জয়ের জন্য ৩০৭ রানের বিশাল লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতেই ব্যাটিং বিপর্যয়ে পড়ে আফগানিস্তান। ৩৪ রানের মধ্যেই ৩ উইকেট হারিয়ে সিরিজে ফিরে আসার লড়াইয়ে ব্যাকফুটে চলে যায় হাসমাতুল্লাহ শহিদির দল। এরপর রাহমাত শাহ ও নাজিবুল্লাহ জাদরানের ব্যাটে ভালোই লড়ছিল আফগানরা। এই দুই ব্যাটারের জুটিতে ৯০ বলে আসে ৮৯ রান। দ্রুত গতিতে রান তোলার এই ধারা ব্যাহত হয় দ্বিতীয় স্পেলে তাসকিন আহমেদ বোলিংয়ে এলে। প্রথমে ৭১ বলে ৫২ রান করা ওপেনার রাহমাত শাহকে সরাসরি বোল্ড করেন তাসকিন। এরপর রান রেটের হিসেবে আফগানিস্তানকে ভালোভাবেই ম্যাচে ধরে রাখা নাজিবুল্লাহ জাদরানকে সাজঘরে ফেরান বাড়তি পেস ও বাউন্সের দারুণ এক ডেলিভারিতে।

মূলত ক্রিজে থিতু হয়ে যাওয়া এই দুই ব্যাটারের উইকেট নিয়েই ম্যাচে বাংলাদেশের আধিপত্য ফিরিয়ে আনেন তাসকিন। এরপর রাহমানুল্লাহ গুরবাজকে বোল্ড করে দ্বিতীয় উইকেট লাভ করেন সাকিব আল হাসান। ৩২ রান করা মোহাম্মদ নবিকে আউট করে আফগানদের কাজ আরও দুরূহ করে দিয়েছেন মেহেদী হাসান মিরাজ। এখন ক্রিজে আছেন মুজিব উর রেহমান এবং রশিদ খান।

এর আগে, লিটন দাসের ১৩৬ এবং মুশফিকুর রহিমের ৮৬ রানের ওপর ভর করে ৫০ ওভারে ৪ উইকেট হারিয়ে ৩০৬ রানের বিশাল সংগ্রহ গরে বাংলাদেশ। সিরিজের প্রথম ম্যাচ জিতে বাংলাদেশ এগিয়ে আছে ১-০ ব্যবধানে।

আরও পড়ুন: টাইগারদের চেয়ে আফগান জার্সিতেই বড় জায়গা পেলো ‘বাংলা’


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply