হারের কারণ হিসেবে যেসব বিষয় উল্লেখ করেছেন আফগান অধিনায়ক

|

ছবি: সংগৃহীত।

তিন ম্যাচের ওয়ানডে সিরিজের দ্বিতীয়টিতে আফগানিস্তানকে ৮৮ রানের বিশাল ব্যবধানে হারিয়ে সিরিজ জিতে নিয়েছে বাংলাদেশ। বাংলাদেশের করা ৩০৬ রানের জবাবে ২১৮ রানে অলআউট হয় আফগানরা।

বাংলাদেশর হয়ে সর্বোচ্চ ১৩৬ রান করেছেন লিটন দাস। মুশফিকুর রহিম করেছেন ৮৬ রান। ম্যাচে বাংলাদেশের ইনিংসে কখনোই ছড়ি ঘোরাতে পারেনি আফগান বোলাররা।

ব্যাটে জবাব দিতে গিয়ে ৩৪ রানেই ৩ উইকেট হারিয়ে চাপে পড়ে যায় আফগানিস্তান। এরপর ওপেনার রহমত শাহ ও নাজিবুল্লাহ জাদরান মিলে ৮৯ রানের জুটি গড়ে প্রতিরোধের চেষ্টা করলেও তাসকিনের আঘাতে সেই প্রচেষ্টা বিফলে যায়। শেষ পর্যন্ত ২১৮ রানে অলআউট হয় তারা।

ম্যাচশেষে হারের কারণ হিসেবে আফগানিস্তানের অধিনায়ক হাসমাতুল্লাহ শাহিদি বলেন, আমরা শুরুর ওভারগুলোতে কিছুটা বেশি রান দিয়ে ফেলেছি। এরপর মুশি ও লিটনের পার্টনারশিপে ম্যাচ থেকে ছিটকে পড়ি আমরা। আমরা তাদেরকে ২৬০ রানের মধ্যেই আটকে রাখতে চেয়েছি। পরের ম্যাচে এই ভুলগুলো শোধরানোর চেষ্টা করবো আমরা।

আফগানিস্তানের বিপক্ষে বাংলাদেশের পরবর্তী ম্যাচ ২৮ তারিখ। এই ম্যাচটিও অনুষ্ঠিত হবে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে। এরপর আগামী ৩ ও ৫ মার্চ ঢাকায় টি-টোয়েন্টির দুটি ম্যাচ অনুষ্ঠিত হবে।

জেডআই/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply