ইউক্রেন হামলায় কেঁপে উঠলো চেলসি, দায়িত্ব ছেড়েছেন আব্রামোভিচ

|

রোমান আব্রামোভিচ। ছবি: সংগৃহীত

লিভারপুলের বিপক্ষে লিগ কাপ ফাইনালের আগে দুঃসংবাদে কেঁপে উঠেছে চেলসি। ইউক্রেনে রাশিয়ান হামলার প্রেক্ষাপটে মালিক হিসেবে থেকে গেলেও চেলসির দেখভালের দায়িত্ব ছেড়েছেন রুশ ধনকুবের রোমান আব্রামোভিচ।

রোববার (২৭ ফেব্রুয়ারি) রাত সাড়ে ১১ টায় লিগ কাপের ফাইনালে মুখোমুখি হবে চেলসি ও লিভারপুল। ফাইনালের আগে অবশ্য দুঃসংবাদ শুনতে হয়েছে চেলসিকে। দলটির রাশিয়ান মালিক রোমান আব্রামোভিচ দায়িত্ব ছেড়েছেন ক্লাবটির। রাশিয়ান বংশোদ্ভূত এই ধনকুবের ইউক্রেনে হামলার পর থেকেই ছিলেন চাপে। শেষ পর্যন্ত চেলসির চ্যারিটেবল ট্রাস্টের হাতে তিনি তুলে দিয়েছেন দলের দায়িত্ব।

মালিকানা হস্তান্তর কতটা প্রভাব ফেলবে চেলসির খেলায়, সেটি হয়তো মাঠেই বোঝা যাবে। সবশেষ ২০১৫ সালে লিগ কাপ জেতা দলটির শোকেসে ট্রফি আছে মোট পাঁচটি। প্রতিপক্ষ লিভারপুলের শোকেসেই এই শিরোপা আছে সবচেয়ে বেশি; অলরেডরা জিতেছে ৮টি লিগ কাপের ট্রফি। তবে দলটির আক্ষেপ হচ্ছে, সবশেষ ১০ বছরে এই লিগ কাপ জিততে পারেনি ইয়ুর্গেন ক্লপের দল। সেই হতাশা ঘোচানোর মিশনে ফাইনালে রবার্তো ফিরমিনোকে পাচ্ছে না লিভারপুল। তবে দিয়োগো জোতাকে পাওয়ার ব্যাপারে আশাবাদী অলরেডরা।

অন্যদিকে, চোটের কারণে চেলসি পাচ্ছে না লেফট ব্যাক বেন চিলওয়েলকে। ফুল ব্যাক রিস জেমসকে পাওয়ার ব্যাপারে আশাবাদী ব্লুজদের কোচ টমাস টুখেল। হ্যামস্ট্রিং চোটে পড়ে গত ডিসেম্বর থেকে মাঠের বাইরে আছেন এই ইংলিশ ডিফেন্ডার।

এসব কিছুকে ছাড়িয়ে আলো কাড়ছে দুই দলের দীর্ঘ সময়ের দৈরথ। সব মিলিয়ে ১৮০ ম্যাচে মুখোমুখি হয়েছে চেলসি ও লিভারপুল। ব্লুজদের ৬১ জয়ের বিপরীতে ৭৬ জয় অলরেডদের। সবশেষ দুই দেখায় পয়েন্ট ভাগাভাগি করে মাঠ ছাড়ে দুই দল।

আরও পড়ুন: জয় পেয়েছে পিএসজি, ম্যান সিটি ও রিয়াল মাদ্রিদ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply