বিশ্বের নাগরিকদের রাশিয়ার বিরুদ্ধে লড়াইয়ে যোগ দেয়ার আহ্বান জেলেনস্কির

|

ছবি: সংগৃহীত

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের ঘোষণার পর ইউক্রেনের ওপর একের পর এক আক্রমণ চালিয়ে যাচ্ছে রাশিয়া। আজ রোববার (২৭ ফেব্রুয়ারি) চতুর্থ দিনের মতো ইউক্রেনে আগ্রাসন চালাচ্ছে রাশিয়া। ইউক্রেনের বিভিন্ন প্রান্তে দুই পক্ষের মধ্যে তুমুল লড়াই চলছে। এর মধ্যে ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি সারা বিশ্বের মানুষকে রাশিয়ার বিরুদ্ধে লড়াইয়ে যোগ দেয়ার আহ্বান জানিয়েছেন।

রাশিয়া-ইউক্রেন যুদ্ধের লাইভ আপডেটে এই তথ্য জানিয়েছে ফার্স্টপোস্ট। রোববার এক বিবৃতিতে জেলেনস্কি রুশ সেনাবাহিনীর বিরুদ্ধে বেসামরিক মানুষ হত্যার অভিযোগ আনেন। একইসাথে তিনি নিজেদের রক্ষা করার সাহস থাকার জন্য ইউক্রেনীয়দের প্রশংসা করেছেন।

বিবৃতিতে জেলেনস্কি বলেন, ইউক্রেনীয়রা তার মাতৃভূমিকে বাঁচাতে রাশিয়ার আক্রমণ থেকে ইউরোপ ও এর মূল্যবোধকে রক্ষা করার সাহস দেখিয়েছে। এটি শুধু ইউক্রেনে রাশিয়ার আগ্রাসন নয়।

জেলেনস্কি বিশ্বের সকল নাগরিক, ইউক্রেনের বন্ধু, শান্তি ও গণতন্ত্রকে সম্বোধন করে বলেন, যে কেউ ইউক্রেন, ইউরোপ ও বিশ্বের প্রতিরক্ষায় যোগদান করতে চাইলে রাশিয়ার যুদ্ধাপরাধীদের বিরুদ্ধে ইউক্রেনীয়দের সাথে সাথে লড়াই করতে পারেন।

প্রসঙ্গত, বৃহস্পতিবার (২৪ ফেব্রুয়ারি) সকালে ইউক্রেনের পূর্বাঞ্চলে সামরিক অভিযান শুরুর নির্দেশ দেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। তিনি এই ঘোষণা দেয়ার পর থেকেই মস্কোর ওপর একের পর এক নিষেধাজ্ঞা জারি করতে থাকে যুক্তরাষ্ট্র ও ইউরোপের দেশগুলো।

/এনএএস


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply