সাফারি পার্কে আরও এক বন্যপ্রাণীর মৃত্যু

|

মৃত বন্যপ্রাণী লেমুর।

গাজীপুর প্রতিনিধি:

গাজীপুরের শ্রীপুরে বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কে আফ্রিকান প্রাণী লেমুর মারা গেছে। রোববার (২৭ ফেব্রুয়ারি) আফ্রিকান এ প্রাণীটির মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন সাফারি পার্কের প্রকল্প পরিচালক মোল্লা রেজাউল করিম। লেমুরটি হার্ড অ্যাটাকে মারা গেছে বলে প্রাথমিকভাবে জানা গেছে।

এনিয়ে সাফারি পার্কের প্রকল্প পরিচালক মোল্লা রেজাউল করিম জানান, গত শুক্রবার (২৫ ফেব্রুয়ারি) বিকেলে লেমুরটিকে বেস্টনিতে মৃত অবস্থায় পাওয়া যায়। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, প্রাণীটি হার্ড অ্যাটাকে মারা গেছে। মৃত লেমুরটি ছিল মাদী। পার্কে মোট চারটি লেমুর ছিল, এর মধ্যে গত শুক্রবার একটি মারা যাওয়ায় পার্কে বর্তমানে তিনটি লেমুর রয়েছে। বাকিগুলো সুস্থ আছে বলে জানান তিনি।

নাম প্রকাশ না করার শর্তে পার্কের এক কর্মকর্তা জানান, শুক্রবার বিকেলেই মৃত লেমুরটির ময়নাতদন্ত শেষ করে মাটি চাপা দেয়া হয়েছে।

উল্লেখ্য, ২০১৮ সালের ৬ আগষ্ট রাতে পাচার কালে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে লাভবার্ড, কাকাতুয়া, ম্যাকাও, ময়ুর, লেমুরসহ ২০২ জোড়া বিপন্ন পাখি ও বন্যপ্রাণী উদ্ধার করে শুল্ক গোয়েন্দা বিভাগ ও ঢাকা কাস্টমস্ হাউস কর্তৃপক্ষ। পরে তা বন্যপ্রাণী অপরাধ দমন ইউনিটের কাছে হস্তান্তর করে। বন্যপ্রাণী অপরাধ দমন ইউনিট উদ্ধার হওয়া পাখি ও প্রাণীগুলোকে ওই বছরের ৭ আগস্ট সকালে সাফারি পার্ক কর্তৃপক্ষের নিকট হস্তান্তর করে। একই বছর উদ্ধার হওয়া লেমুর দেশে প্রথম বারেরমতো বাচ্চার জন্ম দিয়েছিল সাফারি পার্কে।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply